মুম্বই: পুলওয়ামায় নৃশংস জঙ্গি হামলার ঘটনায় আসন্ন আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের সিদ্ধান্ত আগেই বাতিল করেছিল কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর। টুর্নামেন্ট শুরুর আগে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান রদ করে সেই অর্থ ৪৪ জন শহিদ জওয়ানদের পরিবারের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল আইপিএল গভর্নিং বডি। এবার পুলওয়ামায় শহিদ জওয়ানদের স্মরণে আরও এক মহৎ উদ্যোগে সামিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

উদ্বোধনী অনুষ্ঠান অনুরাগীদের মন কাড়বে না তো কি হয়েছে? উপত্যকায় শহিদ জওয়ানদের পূর্ণ সম্মান জানানোর মধ্যে দিয়েই অনুরাগীদের মন কাড়তে প্রস্তুত ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল। ২৩ মার্চ উদ্বোধনী ম্যাচের আগে চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে দর্শকদের নজর কাড়বে মিলিটারি ব্যান্ড। ওই অনুষ্ঠানেই ভারতের সশস্ত্র সেনা তহবিলে ২০ লাখ টাকা তুলে দেওয়া হবে বিসিসিআইয়ের তরফ থেকে। ইতিমধ্যেই মহৎ এই উদ্যোগের জন্য বিভিন্ন মহলের প্রশংসা কুড়িয়ে নিয়েছে বিসিসিআই।

আরও পড়ুন: একসঙ্গে চলবে লোকসভা নির্বাচন ও আইপিএল , দেখে নিন পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি

উল্লেখ্য ২৩ মার্চ দ্বাদশ আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সুত্রের খবর, সেই ম্যাচ দেখার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে সশস্ত্র ভারতীয় সেনার প্রতিনিধিদেরও। বিগত বছরগুলির মতো ঘটা করে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা না হলেও প্রতিনিধিদের সামনেই তাদের মুন্সিয়ানা উপস্থাপনা করবে মিলিটারি ব্যান্ড।

আরও পড়ুন: বিশ্বকাপের দলে চার নম্বর খুঁজতে আইপিএলে চোখ নির্বাচকদের

বিসিসিআইয়ের এক আধিকারিকের কথায়, ‘ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সিওএ সদস্য এবং দু’দলের ক্রিকেটাররাও।’ উল্লেখ্য, জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক তথা চেন্নাই সুপার কিংস দলনায়ক মহেন্দ্র সিং ধোনি বর্তমানে আসীন টেরিটোরিয়াল আর্মির লেফটেন্যান্ট কর্নেল পদে। শোনা যাচ্ছে উক্ত অনুষ্ঠানে পারফর্ম করতে দেখা যেতে পারে ‘মাহি’কেও। তবে এবিষয়ে খোলসা করে কিছু বলতে চাননি বোর্ডের ওই আধিকারিক। তবে সমগ্র অনুষ্ঠানটাই দেশের শহিদ বীর জওয়ানদের স্মৃতির উদ্দেশ্যে, জানিয়েছেন তিনি।