কলকাতা:  এক মাত্র ছোট গাড়িই যাবে গ্রামের রাস্তা দিয়ে। কোনও বড় ট্রাককে গ্রামের রাস্তা ব্যবহারের অনুমতি দেওয়া হবে না। পশ্চিম মেদিনীপুরের প্রশাসনিক সভা থেকে এমনটাই সিদ্ধান্তের কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক সভায় তিনি বলেন, বড় ট্রাক গ্রামের রাস্তা ব্যবহার করে তা ক্রমশ ক্ষতি করছে, ভেঙে যাচ্ছে। আর তাই গ্রামের রাস্তায় কোনও বড় ধরণের গাড়ি যাতায়াতের অনুমতি যাতে দেওয়া না হয় তা নিশ্চিত করতে বলা হয়েছে।

মুখ্যমন্ত্রী বলেন, এই বিষয়টি সরকারের নজরে এসেছে। তাঁর দাবি, মূলত রোড ট্যাক্স এড়িয়ে যেতে বড় ট্রাক কিংবা লরিগুলি বিভিন্ন গ্রামের রাস্তা-লরিগুলি ব্যবহার করছে। যার ফলে ব্যাপক ক্ষতি হচ্ছে গ্রামের রাস্তাগুলি। আর তা বারবার ঠিক করতে হচ্ছে সরকারকে। যার ফলে খরচও বাড়ছে সরকারের। আর এই বাড়তি খরচ সরকারের উপর বোঝা বাড়ছে বলেই দাবি মুখ্যমন্ত্রীর।

ফলে আগামিদিনে যাতে বড় গাড়িগুলি গ্রামে না ঢোকে সেজন্যে স্থানীয় পুলিশ প্রশাসন কিংবা পঞ্চায়েতকে বিশেষ নজর দিতে বলেছে। শুধু তাই নয়, ব্যারিকেড করে গ্রামে ঢোকার রাস্তা যাতে আটকে রাখা যায় সে বিষয়টির উপর নজর দিতে বলেছেন মুখ্যমন্ত্রী।,