তিমিরকান্তি পতি, বাঁকুড়া: এখনও দগদগে পুলওয়ামা হামলার স্মৃতি। শুক্রবার পুলওয়ামায় বর্বরোচিত জঙ্গি হামলার এক বছর পূর্ণ হল। দেশের অন্যতম কালো দিনের একটা বছর পূর্ণ হল এদিন। গত বছর ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলায় শহীদ হন ৪০ জন সিআরপিএফ জওয়ান। নিহতদের স্মরণে শ্রদ্ধাজ্ঞাপন বর্ষ পূর্তিতে এদিন বাঁকুড়ায় শোক মিছিল পালন করল বিজেপি। শুক্রবার বাঁকুড়া পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ড এলাকায় এই মিছিলে পথে হাঁটলেন ৩০০’রও বেশি বিজেপি কর্মী সমর্থক।

প্রসঙ্গত, ঠিক এক বছর আগে ১৪ ফেব্রুয়ারি তারিখে পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলা হয়। প্রাণ হারান ৪০ জন সেনা জওয়ান। এক বছর আগের সেই ভয়ঙ্কর স্মৃতি এখনও টাটকা। এই ঘটনার প্রতিবাদে ও শহীদ জওয়ানদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে এদিন বিজেপির সোনামুখী নগর মণ্ডলের সভানেত্রী সম্পা গোস্বামীর নেতৃত্বে, শোক মিছিলে পথ হাঁটেন দলীয় কর্মী সমর্থকরা। এদিন সোনামুখী সিনেমাতলা থেকে শোক মিছিল শেষ হয়ে পুরো এলাকা ঘুরে ফের একই জায়গাতেই মিছিল শেষ হয়।

বিজেপির সোনামুখী নগর মণ্ডলের সভানেত্রী সম্পা গোস্বামী বলেন, ”২০১৯ সালের ১৪ নভেম্বর পুলওয়ামা হত্যা কাণ্ডের প্রতিবাদে ও শহীদ জওয়ানদের আত্মার শান্তি কামনায় শহর জুড়ে মিছিল করা হল।”

এদিন বিজেপির মিছিলে যোগ দিতে আসার পথে বেশ কিছু বিজেপি কর্মী সমর্থককে রাস্তায় আটকে দেওয়া হয়েছে বলে তিনি দাবি করেন। এত সবের পরেও এদিন মিছিলে ৩০০’রও বেশী কর্মী সমর্থক যোগ দিয়েছেন বলে তিনি জানান।