স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: পিসির বাড়ি বেড়াতে এসে বেপরোয়া বালি বোঝাই ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু হলো একরত্তি শিশুর। মৃতের নাম অর্পিতা কুম্ভকার (৩)। শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে, বাঁকুড়ার জয়পুর থানা এলাকার রাউৎখণ্ড গ্রাম পঞ্চায়েত এলাকার রুইশহর গ্রামে।

স্থানীয় সূত্রে খবর, তালডাংরার বিবড়দা গ্রামের অর্পিতা কুম্ভকার তার মায়ের সঙ্গে জয়পুরের রুইশহর গ্রামে পিসির বাড়িতে বেড়াতে এসেছিল। এদিন রাস্তার পাশের একটি পুকুরে তার মা জামাকাপড় ধুতে গিয়েছিল। সেই সময় শিশুটি রাস্তার পাশেই দাঁড়িয়েছিল। তখনই রাস্তা দিয়ে আসা একটি বালি বোঝাই ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে তাকে ধাক্কা মেরে পুকুরের জলে উল্টে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই খুদে শিশুর।

এদিকে এই ঘটনার জেরে উত্তেজিত জনতা বেশ কিছুক্ষণ পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে জয়পুর থানার পুলিশ। এই ঘটনার জেরে স্থানীয় বাসিন্দা সুচিত্রা পাল, কাজল বাগরা জনবহুল এলাকায় এইধরনের বেপরোয়া বালির গাড়ির নিয়ন্ত্রণের দাবি জানিয়েছেন। একই সঙ্গে ঘটনার সঙ্গে যুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিপূরণের দাবিও জানিয়েছেন তাঁরা।

যদিও ‘ঘাতক’ ট্রাক্টরটি পুলিশ আটক করতে পারলেও চালক পলাতক। পুলিশের পক্ষ থেকে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বিষ্ণুপুর জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। একই সঙ্গে ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।