বার্সেলোনা: কোভিড১৯-এ আক্রান্ত ক্লাবের এক ফুটবলার। বুধবার জানাল বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ। ফুটবলারের পরিচয় জানালেও প্রাক-মরশুম প্রস্তুতিতে ফেরা ফুটবলারদের মধ্যে একজনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানিয়েছে কাতালান ক্লাবটি।

পরিচয় না জানালেও আক্রান্ত ফুটবলার যে লিসবনে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল স্কোয়াডের কারও সংস্পর্শে আসেনি, সেব্যাপারে নিশ্চিত করেছে বার্সেলোনা কর্তৃপক্ষ। এক বিবৃতিতে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘প্রাক-মরশুম প্রস্তুতি শুরু করতে চলা ৯ জন ফুটবলারের নিয়ম মেনে মঙ্গলবার পিসিআর টেস্ট হয়। তাদের মধ্যে একজনের কোভিড১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। আক্রান্ত ফুটবলারের কোনও উপসর্গ নেই। আপাতত বাড়িতেই কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি।’

ক্লাব ইতিমধ্যেই ঘটনার সঙ্গে সম্পর্কিত সকল ক্রীড়াসংস্থা এবং হেলথ অথরিটির কাছে খবর পৌঁছে দিয়েছে। উক্ত ফুটবলারের সঙ্গে সাম্প্রতিক সময়ে সংস্পর্শে আসা প্রত্যেকের খোঁজ নিয়ে তাদের পিসিআর টেস্ট করানোর ব্যবস্থা করা হচ্ছে। তবে আগামী বৃহস্পতিবার লিসবনে বায়ার্নের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে নামতে চলে স্কোয়াডের কোনও ওই ফুটবলারের সংস্পর্শে আসেনি বলে নিশ্চিত জানানো হয়েছে ক্লাবের তরফ থেকে।

উল্লেখ্য, প্রাক-মরশুম প্রস্তুতিতে নেমে বিপত্তিতে স্পেনের আরেক ফুটবল ক্লাব ভ্যালেন্সিয়াও। মঙ্গলবার প্রাক-মরশুম প্রস্তুতিতে নেমে দুই ভ্যালেন্সিয়ার ফুটবলারের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। লা লিগার অন্দরমহলে ক্রমেই মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। গত শনিবার অ্যাটলেটিকো মাদ্রিদ শিবিরের দুই সদস্যের করোনা আক্রান্তের খবর জানা গিয়েছিল।

উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগ শেষ হলে আগামী ১২ সেপ্টেম্বর থেকে ২০২০-২১ লা লিগা মরশুমে শুরু হওয়ার কথা। স্পেনের দু’টি ক্লাব বার্সেলোনা এবং অ্যাটলেটিকো মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নিয়েছে। জার্মানির ক্লাব আরবি লেইপজেগের বিরুদ্ধে অ্যাটলেটিকো এবং জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের সঙ্গে চলতি সপ্তাহেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে লড়াই মেসিদের।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও