ফাইল ছবি

নয়াদিল্লিঃ শুটিং রেঞ্জে নিয়ে গিয়ে সন্তানদের হাতে ধরে বন্দুক চালানো শেখানোর ফলে সাসপেন্ড হতে হল এক পুলিশ অফিসারকে। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে এক পুলিশ অফিসার তার সন্তানদের নিউ পুলিশ লাইনের কিংসওয়ে ক্যাম্পের ফায়ারিং রেঞ্জে বন্দুক চালানো শেখাচ্ছেন।

সোশ্যাল মিডিয়াতে এই ভিডিও ১৩ সেপ্টেম্বর ভাইরাল হয়। আর তার পরেই নড়েচড়ে বসে প্রশাসন। এই অভিযুক্ত ইন্সপেক্টর সঞ্জীব কুমার কে সাসপেন্ড করা হয় এবং তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়।

দিল্লি পুলিশের এক অধিকর্তা এই বিষয়ে জানিয়েছেন, অভিযুক্ত পুলিশ অফিসারকে সাসপেন্ড করা হয়েছে এবং তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। ভিডিও তে দেখা সকল বিষয় পুলিশ পরীক্ষা করবেও বলে জানান তিনি।

এই শুটিং রেঞ্জটি পুলিশ অফিসারদের শুটিং প্র্যাকটিস করার জন্য ভাড়া নেওয়া হয়েছিল। সাধারণ মানুষের জন্য নয়। ডিসট্রিক্ট লাইনস ইউনিট টার্গেট প্র্যাকটিস করার জন্য এই রেঞ্জে সকল ব্যবস্থা করে থাকে বলেও জানা গিয়েছে।

অভিযুক্ত পুলিশ অফিসার সঞ্জীব কুমার দিল্লি পুলিশের উত্তরপশ্চিম ডিসট্রিক্টের দায়িত্বে ছিলেন বলেও জানা গিয়েছে। একজন পুলিশ অফিসার হয়ে এই রকম দায়িত্ব জ্ঞানহীন কাজ কিভাবে করলেন সেই প্রশ্ন এখন ঘুরপাক কাচ্ছে মানুষের মনে।