সুভাষ বৈদ্য, কলকাতা : ফের আন্দোলনে ওলা ও উবের। দু‘দিনের ধর্মঘটের ডাক দিয়েছে ওলা ও উবের চালকদের একটি সংগঠন৷ আগামী ১ ও ২ জুলাই অর্থাৎ ৪৮ ঘন্টা বন্ধ হতে চলেছে যাত্রী পরিষেবা।

ফলে শহর ও শহরতলির রাস্তায় অ্যাপ নির্ভর ওলা ও উবের এর পরিষেবা পাওয়া যাবে না৷ এই আন্দোলনের সামিল হয়েছে লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশন।

ওয়েষ্ট বেঙ্গল অনলাইন ক্যাব ওপরেটরস গিল্ডের সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় এই ধর্মঘতের কথা জানিয়েছেন৷ অভিযোগ, কোম্পানি যখন তখন চালকদের আই ডি ব্লক করে দিচ্ছে। প্রতিনিয়ত বেকার হয়ে যাচ্ছে ওলা উবের চালকরা। এছাড়া আরও একাধিক দাবিতে এই আন্দোলন।

ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় আরও জানান, আন্দোলনের ফলে রাস্তায় নামবে না প্রায় ২০ হাজার গাড়ি। এছাড়া লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশন আরও পাঁচ হাজার গাড়ি। এদের আন্দোলন অবশ্য অন্য দাবিতে। লাক্সারি ট্যাক্সি ড্রাইভারদের অভিযোগ, পুলিশের জুলুমে তারা রাস্তায় নামতে ভয় পাচ্ছেন। এই গাড়িগুলো মূলত সরকারি কর্মীদের জন্য ব্যবহার হয়ে থাকে।

শুধু তাই নয়, কোম্পানি তাদের দাবিগুলো বিবেচনা না করলে আগামিদিনে ওলা উবের এর সম্পূর্ণ পরিষেবা বন্ধ করে দেওয়া হবে। গতিধারার গাড়ি দিন দিন বন্ধ হয়ে যাচ্ছে। এই অবস্থা চলতে থাকলে পরিবহণ দফতরে গিয়ে গতিধারার সব গাড়ি জমা দিয়ে আসব।

স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বস্ত্র ব্যবসাকে অন্যমাত্রা দিয়েছেন।'প্রশ্ন অনেকে'-এ মুখোমুখি দশভূজা স্বর্ণালী কাঞ্জিলাল I