স্টাফ রিপোর্টার, কলকাতা : উল্টো রথেই বোধন। বলা যেতে পারে অকাল বোধনের আগে অকাল বোধন সারল ত্রিধারা সম্মিলনী। খুঁটি পুজোর মাধ্যমে পুজোর ঢাকে কাঠি দিয়ে এমনটাই জানাচ্ছে তাদের কর্মকর্তারা। শুক্রবার বৃষ্টির মধ্যেই হল তাদের খুঁটিপুজো সহ অকালে অকাল বোধন।

‘পুজো এবারে অনেকটাই আগে এগিয়ে এসেছে। চটজলদি খুঁটি পুজোর কাজ সারছে পুজো কমিটিগুলি। রথের দিন থেকেই বিভিন্ন হেভিওয়েট পুজো কমিটি তাদের খুঁটি পুজো করতে শুরু করেছে। তালিকায় নাম লেখালো ত্রিধারা। উল্টো রথের দিনেই তাদের পুজোর বোধন হয়ে গেল বলে জানিয়েছে তারা। উল্টো রথের পূণ্য দিনে, পুঁতছি খুঁটি সবাই মিলে, ঢাক ঢোল আর সানাই বাজে, মা আসছেন মোদের মাঝে’। এমনই ক্যাচ লাইন ছিল ত্রিধারার অকাল বোধনের।

শুক্রবার উল্টো রথের শুভক্ষণে শিবপ্রসাদ-নন্দিতা পরিচালিত নতুন ছবি ‘গোত্র’ –র টিমের হাত ধরে খুঁটি পুজো সারলো ত্রিধারা সম্মিলনী। শুক্রবার ছবির খুঁটি পুজোতেই মুক্তি পেয়েছে ‘গোত্র’-র দ্বিতীয় গান ‘রঙ্গবতী’। বৃষ্টির মধ্যেই গানের সঙ্গে পারফর্ম করেন ছবির কলাকুশলীরা। মানালি, নাইজেল, দেবলীনা এবং ওম সাত সকালে মাতিয়ে দেন ত্রিধারা চত্বর। রঙ্গবতী গানটি বিখ্যাত ওড়িয়া গান। সেই গানটিকেই রি-অ্যারেঞ্জ করেছেন সুরজিৎ চট্টোপাধ্যায় ও ইমন চক্রবর্তী|

এই বছর ৭৩ তম বর্ষে পদার্পণ করল ত্রিধারা সম্মিলনীর পুজো| খুঁটি পুজোও হল রূপক অকাল বোধন হিসাবে। তাহলে থিম কি এই বছরের।কর্মকর্তারা জানাচ্ছেন, প্রতিবারের মতো এই বছরও ত্রিধারা সম্মিলনীর পুজোর থিমে থাকবে এক আলাদা চমক। ব্যাস , আপাতত এইটুকুই। কী চমক তা এখনই খোলসা করে বলতে নারাজ তারা।