কলকাতা: প্রথম সিনেমার পর থেকেই টলি দুনিয়াতে নিজের মত করে জায়গা করে নিয়েছেন অভিনেত্রী নুসরত জাহান। দীর্ঘ কয়েক বছর বাংলা সিনে জগতে জনপ্রিয়তার তুঙ্গে থাকার পরে সম্প্রতি রাজনীতির ময়দানে নাম লিখিয়েছেন তিনি। আর এবারে নুসরত জাহান জানালেন সাংসদ হিসেবে কাজের চাপ থাকার জন্য বছরে দুটো করে ছবি করতে চান।

২৯ বছর বয়সী এই তারকা সাংসদের নতুন সিনেমা অসুর মুক্তি পেয়েছে শুক্রবার। খুব তাড়াতাড়ি। যেখানে তাঁকে একেবারে অন্য ভূমিকাতে দেখবেন দর্শক। কিন্তু তার করা এই মন্তব্য বুঝিয়ে দিয়েছে নিজের দায়িত্ব তিনি যথেষ্ট সচেতন এবং দুটো কাজই সমান মন দিয়ে কাজ করতে চান তিনি।

কিভাবে তিনি দুই কাজের মধ্যে ভারসাম্য বজায় রাখেন এই প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন শুটিং শুরুর আগে তিনি তার কর্মীদের সঙ্গে নিয়ে বসিরহাট কেন্দ্র থেকে ঘুরে এসেছেন। সেখানকার মানুষদের সঙ্গে কথা বলেছেন। অর্থাৎ সাংসদ হওয়ার পরে তিনি যে দুদিকেই সমান ভাবে নজর রাখছেন তা বোঝা গিয়েছে।

তিনি জানিয়েছেন এই মুহূর্তে সাংসদের কাজের পাশাপাশি বেশ কয়েকটি স্ক্রিপ্টও পড়ছেন। নুসরত জানিয়েছেন তিনি অভিনেত্রী হিসেবে আরও উন্নতি করতে চান। নিজেকে নতুন নতুন কাজের মাধ্যমে পরীক্ষা করে দেখতে চান। যদিও তিনি জানিয়েছেন পুরোদস্তুর বাণিজ্যিক সিনেমাও তিনি করতে চান। অর্থাৎ দশভুজার মত সবদিক যে সমান ভাবে সামলাতে চান তিনি তা পরিষ্কার হয়ে গিয়েছে।

যদিও তিনি এর আগে হর হর ব্যোমকেশ, জুলফিকর আমি যে কে তোমার নামক বেশ কয়েকটি সিনেমাতে নিজের অভিনয় ক্ষমতা দেখিয়েছেন। এখন দেখার তার নতুন সিনেমা দর্শকদের মন ছুঁতে পারে কিনা। পাশাপাশি তিনি তার নতুন দায়িত্ব নিয়েও যে যথেষ্ট সচেতন তাও বোঝা গিয়েছে।