কলকাতা: নেটদুনিয়ায় আবার আক্রমণের মুখে পড়লেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান। মহালয়া অর্থাৎ ১৭ সেপ্টেম্বর দুর্গা ঠাকুরের একটি ছবি পোস্ট করে বিতর্কের মুখে পড়েছিলেন তিনি। সেই ছবিটি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে নানারকম ট্রোলিং শুরু হয় অভিনেত্রীকে ঘিরে। তবে এখানেই শেষ নয় খুনের হুমকি পর্যন্ত পাচ্ছেন নুসরত জাহান।

নুসরত এই মুহূর্তে একটি ছবির শুটিংয়ের জন্য লন্ডনে রয়েছেন। অনবরত হুমকি আসার জন্য বিদেশ মন্ত্রীর কাছে অতিরিক্ত নিরাপত্তা চেয়েছেন তিনি। মহালয়া উপলক্ষে বেশ কয়েকটি ছবি এবং ভিডিও শেয়ার করেছিলেন নুসরত। রঙ্গোলি শাড়ির ব্র্যান্ডের পক্ষ থেকে নুসরত এই ভিডিওগুলি শেয়ার করেন। নুসরতকে দেখা যায় হাতে ত্রিশূল নিয়ে।

লাল শাড়ি, এলো চুল এবং হাতের ত্রিশূল সমস্ত মিলে মা দুর্গার রূপে সেজেছিলেন নুসরত। আর সেই ভিডিও দেখেই নেটিজেনরা কটাক্ষ করেন, “মা দুর্গাকে এমন লাস্যময়ী রূপে তো আগে কখনো দেখা যায়নি।” কেউ আবার লেখেন, “মা দুর্গার চাহনি কবে থেকে এমন লাস্যে ভরা হল? ভিডিও পোস্ট করার আগে ভাবেননি?” তবে বরাবরের মতোই এড়িয়ে গিয়েছিলেন অভিনেত্রী। কিন্তু এবার তার কাছে প্রাণের হুমকি আসতে থাকে। আর তাই নিরাপত্তার’ কথা মাথায় রেখে বিদেশ মন্ত্রীর কাছে সাহায্য চেয়েছেন অভিনেত্রী। সেখানেও ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে জানা যাচ্ছে।

প্রসঙ্গত অভিনেত্রী সবসময়ই ধর্মনিরপেক্ষতার পক্ষে সরব থেকেছেন। দুর্গাপুজো বা রথ যাত্রার মত অনুষ্ঠানে শামিল হয় কট্টরপন্থীদের আক্রমণের নিশানা পড়েছেন তিনি। তবে বরাবরই তিনি বিষয়গুলিকে গুরুত্ব দেননি। উল্লেখ্য গত ২৭ সেপ্টেম্বর নুসরত শুটিংয়ের জন্য লন্ডন গিয়েছেন।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।