কলকাতা: গত কয়েকদিন ধরেই সংবাদ শিরোনামে নুসরত জাহান। তিনি সিঁদুর পরে শপথ নেওয়ায় মুসলিম ধর্মগুরুরা প্রশ্ন তুলেছেন। তিনি কেন মুসলিম হয়ে জৈন ছেলেকে বিয়ে করলেন, তা নিয়ে ফতোয়ার মুখে পড়তে হয়েছে তাঁকে। তবে অভিনেত্রী তথা বসিরহাটের সাংসদের পাশে দাঁড়িয়েছেন অনেকেই।

এবার নুসরতের সেই ধর্ম নিরপেক্ষা বার্তার জন্য তাঁকে প্রধান অতীথি হিসেবে আমন্ত্রণ জানাল ইসকন। আগামী ৪ জুলাই, রথযাত্রার অনুষ্ঠানের দিন অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে তাঁকে।

শ্রীকৃষ্ণের ভক্তি প্রচার করা আন্তর্জাতিক সংস্থা ‘ইস্কন” বসিরহাটের তৃণমূল সাংসদকে রথযাত্রায় অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ পাঠিয়েছে। আর নুসরত জাহান, ইস্কনের আমন্ত্রণ স্বীকারও করেছেন। যদিও এটা প্রথমবার না। এর আগেও নুসরত রথযাত্রায় ইস্কনের অনুষ্ঠানে অংশ গ্রহণ করেছিলেন।

এবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সাংসদ নুসরত জাহান কলকাতায় ইস্কনের তরফ থেকে আয়োজিত রথযাত্রার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ৪ জুলাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রথের দড়ি টেনে রথযাত্রা শুভারম্ভ করবেন।

এরপর ভগবান জগন্নাথ, বলভদ্র আর সুভদ্রার আরতি করা হবে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন তৃণমূল সাংসদ নুসরত জাহান। এছাড়াও উপস্থিত থাকবেন নুসরত জাহানের স্বামী নিখিল জৈন। এই রথযাত্রায় ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ও উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

তৃণমূলের সাংসদ নুসরত জাহান টুইট করে রথযাত্রায় অংশ নেওয়ার কথা স্বীকার করেন। নুসরত বলেন, ওনাকে কলকাতার ইস্কন মন্দিরের তরফ থেকে রথযাত্রায় অংশ নেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে।