মুম্বই: গুলাম আলির গানের অনুষ্ঠান বাতিল করার পর এবার পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী মাহমুদ কাসুরির বই প্রকাশ বাতিল করার দাবি তুলল শিব সেনা। পাকিস্তানের সন্ত্রাসে মদতের অভিযোগ তুলে তারা এই দাবি জানিয়েছে।

শিব সেনা নেতা আশিস চেম্বুরকর এই দাবিতে একটি চিঠি নেহরু প্লানেটোরিয়ামের ডিরেক্টরের কাছে দিয়েছেন। অনুষ্ঠান বাতিল না করা হলে অনুষ্ঠান ভণ্ডুল করে দেওয়া হবে বলে হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। অনুষ্ঠানটি বাতিল করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন চেম্বুরকর। এদিকে অনুষ্ঠানের নিরাপত্তা চেয়ে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের কাছে আবেদন জানিয়েছে আয়োজক সংস্থা অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশন, মুম্বই।

‘Neither a Hawk nor a Dove: An Insider’s Account of Pakistan’s Foreign Policy’ নামে বইটি প্রকাশ করতে চলেছেন মাহমুদ কাসুরি। আয়োজন সংস্থার চেয়ারম্যান সুধীন্দ্র কুলকার্নি জানিয়েছেন, ‘দু’দেশের শান্তিরক্ষায় এটা আমাদের একটা ছোট পদক্ষেপ।’ ই প্রকাশের পর একটি বিতর্ক সভারও আয়োজন করা হয়েছে। সেখানে অংশ নেবেন নাসিরুদ্দিন শাহ, দিলীপ পোড়গাঁওকর প্রমুখ। বই প্রকাশের পাশাপাশি, জিন্না হাউস পরিদর্শন করার কথা কাসুরির। এছাড়া অভিনেতা দিলীপ কুমারের সঙ্গেও দেখা করবেন তিনি।