হাওড়া: বালির ইঞ্জিনিয়ারের বাড়ির নকল টয়লেট থেকে ‘গুপ্তধন’ মেলার ঘটনায় এবার সমন পাঠানো হল এই পুরসভার একসময়কার দাপুটে সিপিএম পুরপ্রধানকে। বৃহস্পতিবার দুপুরে নোটিশ পাঠানো হয়েছে প্রাক্তন চেয়ারম্যান অরুণাভ লাহিড়ীকে। জানা গিয়েছে তাঁর আমলে বহু প্রোমোটারের কাছ থেকে এভাবে টাকা নেওয়া হয়েছিল।

ইতিমধ্যেই এই ঘটনায় একে একে নাম জড়াচ্ছে বালি পুর এলাকার বহু নেতা-আধিকারিকের। এমনকী যে প্রোমোটার এই রহস্য ফাঁস করেছেন, তাঁর বাড়িতে এক কাউন্সিলরের হুমকি ফোনও আসে। তল্লাশি চালানো হয়েছে আরও এক ইঞ্জিনিয়ারের বাড়িতেও। উদ্ধার হওয়া প্রায় ২৪ কোটি টাকা আর ঢালাও পরিমাণ সোনা কার কার? সে প্রশ্নের উত্তর এখনও স্পষ্ট নয়। অরুণাভ লাহিড়ীকে ডেকে সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ৷

কয়েক দিন আগে বালি পুরসভার ইঞ্জিনিয়ার প্রণব অধিকারীর বাড়ির বিভিন্ন জায়গা খুঁড়ে প্রায় ২৪ কোটি টাকা আর প্রচুর পরিমাণ সোনা উদ্ধার করেছে পুলিশ।

 

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।