সটাফ রিপোর্টার, হাওড়া: গ্রামীণ হাওড়ার আমতা-২ ব্লকের অমরাগড়ী ফুটবল ময়দানে হাওড়া জেলার ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে সূচনা ঘটল ষষ্ঠ সংহতি গোল্ড কাপের। আমতার এই জনপ্রিয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অংশ নেয় কলকাতা ময়দানের ইস্টার্ন রেল ও মাকড়দহ ইউনিয়ন।

খেলার শুরুর আগে মাঠজুড়ে বর্ণাঢ্য পদযাত্রায় অংশ নেয় বেশ কিছু স্থানীয় খুদে ফুটবলার,রাজ্য তথ্য ও সংস্কৃতি দপ্তরের ঢাকির দল ও ব্যান্ড।উদ্বোধনী ম্যাচে উপস্থিত ছিলেন বহু সনামধন্য ব্যক্তিত্ব। ফুটবলের টানে ভিড় জমিয়েছিলেন বিভিন্ন গ্রামের কয়েক হাজার ফুটবলপ্রেমী মানুষ।

টানটান উত্তেজনার মাধ্যমে শুরু হয় টুর্নামেন্টের। আটদলীয় এই নকআউট ফুটবল টুর্নামেন্টের আহ্বায়ক তথা আমতা-২ পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্ত কুমার পাল। তিনি বলেন।,’এই বছর আমতার সাতটি ফুটবল ময়দান জুড়ে এই খেলা অনুষ্ঠিত হবে’।

প্রকৃতি জুড়ে সাজো সাজো রব।নাতিশীতোষ্ণ আবহাওয়া,কোকিলের কুহুতান আর পাতা ঝড়ার শব্দ ঋতুরাজ বসন্তের আবির্ভাবকে জানান দেয়।এরকমই এক মনোরম পরিবেশে শুরু হল এই জনপ্রিয় টুর্নামেন্ট। আকর্ষণীয় এই ফুটবল টুর্নামেন্ট দেখতে হাজারও মানুষ ভিড় জমান। তাই জয়পুর থানার পক্ষ থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।