কুয়ালালামপুর: ভারতের ‘ওয়ান্টেড’ তালিকায় রয়েছে ইসলামিক প্রচারক জাকির নায়েকের নাম। কিন্তু গত কয়েক বছর ধরেই পলাতক জাকির। সম্প্রতি মালয়েশিয়ায় তাকে বলতে শোনা গিয়েছে, “আমি ভারতে কোনও আইন লঙ্ঘন করিনি। ইসলামের শত্রুরা আমাকে টার্গেট করেছে।”

ভারতে উস্কানিমূলক বার্তা ছড়ানো ও আর্থিক কেলেঙ্কারির মামলা রয়েছে জাকির নায়েকের বিরুদ্ধে। গত বছরের ভারতের তরফে জাকির নায়েক সম্পর্কে বলা হয় যে সে বিভিন্ন ধর্মের মধ্যে শত্রুতা তৈরি করছে। বক্তব্যের মাধ্যমে ঘৃণা ছড়াচ্ছে জাকির নায়েক।

ভারতে তার বিরুদ্ধে তদন্ত শুরু হওয়ার পর থেকেই মালয়েশিয়ায় বসবাস করছে জাকির নায়েক। শনিবার সেদেশের কানগড়ে বক্তব্য রাখতে গিয়ে সে বলে যে ভারতে কোনও আইনভঙ্গের কাজ করেনি। তার কথায়, “আমি শান্তির বাণী ছড়াচ্ছিলাম। যারা শান্তি চায় না, তারা আমাকে পছন্দ করে না। ইসলামের শত্রুদের এসব ভাল লাগেনি। সে বিদেসেই হোক বা ভারতে।”

বছর দুই আগে ঢাকা বিস্ফোরণের সঙ্গে নাম জড়িয়ে যায় ভারতীয় ধর্ম প্রচারক জাকির নায়েকের। সেই সময় বিদেশে ছিল জাকির। বিতর্ক শুরু হওয়ার পর আর দেশে ফেরেনি সে। আস্তানা বদল করলেও দেশের মাটিতে কখনও ফেরেনি। তার বিরুদ্ধে জারি করা হয়েছে লুক আউট নোটিশ। তবুও পাকড়াও করা যায়নি ৫২ বছর বয়সী এই বিতর্কিত ধর্ম প্রচারককে।

24 COMMENTS

  1. এই জ্ঞানী মানুষটার কদর ভারত কিংবা বাংলা দিতে পারে নি।।।যারা না জেনে কথা বছেন; দয়া করে তার বাংলায় অনুবাদ কথা গুলো শুনুন

  2. I think jakir nayek is the most communial person. He is a virus for social.

    Any Hindu guru don’t hurt to Muslim community about their religion. Our social is not Hindu or not Muslims, both of them. Don’t destroy it.

  3. Indian ugro hindoponti mafia der kase indian arm force theko beshi othadonik weapon asse.
    Hai hindo bai jara prokitho muslim tara kokon sontrashbade bishashi noi.
    Allah apnake hidayat dan korok

  4. I have watched a number of his videos, he is truly a satan under the disguise of a prophet…. anyone can see that he supports the most malicious practises in Islam, like the polygamy, talakh system etc. He even indirectly supports terrorists. To support his view he often derives examples from Quran, Hadis etc and uses them cunningly for evil purpose. One should not blindly follow a system stated in any holy book of any religion, if it proves to be malicious for humans. To follow any religion doesn’t mean that you have to accept all of its systems and sayings without judging them.

  5. কোনো ধর্ম গুরুই মানুষের খারাপ চায়নি । সব ধর্মেই শান্তি ও সম্পৃতির বাণী আছে । তবু কিছূ প্রচারক হানাহানির বাণী প্রচার করতে উৎসাহিত হয় , বিভেদের বাণী বলে ।

Comments are closed.