পিয়ংইয়ংঃ  ক্রমশ উত্তেজনা বাড়াচ্ছে উত্তর কোরিয়া। একের পর এক হুঁশিয়ারি উত্তর কোরিয়ার তরফে। কথায় কথায় পরমাণু হামলার হুঁশিয়ারি কিম জং উনের। সম্প্রতি পিয়ংইয়ংয়ের পরমাণু হুঁশিয়ারি নতুন করে উত্তেজনার মাত্রা ছড়িয়েছে। উত্তর কোরিয়া দাবি করেছে, আমেরিকার ‘বিদ্বেষী নীতি’র জবাব দেওয়ার জন্য নিজের পরমাণু অস্ত্র ব্যবহারের প্রস্তুতি নিচ্ছে।

পড়ুন আরও- BREAKING: আট শহরের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করতে চায় রাজ্য

উত্তর কোরিয়ার বিদেশমন্ত্রক গত শুক্রবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে, ‘পরমাণু অস্ত্র দিয়ে পরমাণু অস্ত্রের জবাব’ দেওয়া ছাড়া পিয়ংইয়ংয়ের আর কোনও উপায় নেই। প্রকাশিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে, “আমেরিকার পক্ষ থেকে পরমাণু হুমকি শূন্যের কোঠায় নামিয়ে আনার লক্ষ্যে উত্তর কোরিয়া সরকার আলোচনা অথবা আন্তর্জাতিক আইনের আওতায় ব্যাপক তৎপরতা চালিয়েছে, কিন্তু সে সব প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।”

এতে আরও বলা হয়, “কাজেই এখন আর একটিমাত্র উপায় বাকি রয়েছে এবং তা হচ্ছে পরমাণু অস্ত্র দিয়ে পরমাণু অস্ত্রের জবাব দেওয়া।” কোরীয় যুদ্ধ শুরুর ৭০তম বার্ষিকী উপলক্ষে উত্তর কোরিয়ার সরকারি সংবাদ সংস্থা কেসিএনএ প্রতিবেদনটি প্রকাশ করেছে।

এতে আরও বলা হয়, আমেরিকার পরমাণু অস্ত্রের হুমকি যতদিন থাকবে ততদিন পিয়ংইয়ং তার সামরিক শক্তি বৃদ্ধি করে যাবে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন বিগত বছরগুলোতে উত্তর কোরিয়ার কিম জং-উন সরকারকে তার পরমাণু অস্ত্র কর্মসূচি থেকে বিরত রাখার জন্য পিয়ংইয়ংয়ের সঙ্গে কয়েক দফা বৈঠক করেছে। কিন্তু এ ব্যাপারে কোনো চুক্তি করতে ব্যর্থ হয়েছে ট্রাম্প প্রশাসন।

একদিকে ভারত-চিন সংঘাত ঘিরে আশঙ্কার কালো মেঘ। অন্যদিকে, নতুন করে উত্তেজনার পরিবেশ তৈরি করছে আমেরিকা এবং উত্তর কোরিয়া। আমেরিকার উদ্দেশ্যে একের পর এক হুঁশিয়ারি পিয়ংইয়ংয়ের। উত্তর কোরিয়ার রাষ্ট্র প্রধান কিমের হুঁশিয়ারি, কোরীয় উপদ্বীপে যে কোনও ধরনের যুদ্ধংদেহী তৎপরতা রুখে দিতে তৈরি উত্তর কোরিয়া। আর সেজন্যে উত্তর কোরিয়ার সেনাবাহিনী তৈরি।

পিয়ংইয়ংয়ের হুঁশিয়ারি, কোরীয় উপদ্বীপে যুদ্ধের আগুন জ্বালাতে চাইলে পারমাণবিক ক্ষেপণাস্ত্র দিয়ে আমেরিকাকে ধ্বংস করে ফেলা হবে। রাশিয়ার রাজধানী মস্কোয় উত্তর কোরিয়ার দূতাবাস এক বিবৃতিতে এমনটাই দাবি করেছে। এহেন হুঁশিয়ারিতে নতুন করে তৈরি হয়েছে উত্তেজনা।

Proshno Onek II First Episode II Kolorob TV