পিয়ংইয়ংঃ   ফের উত্তেজনা! নতুন করে ফের রকেট ইঞ্জিনের পরীক্ষা করল উত্তর কোরিয়া।  সম্প্রতি এমনটাই দাবি করল আমেরিকা।  আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীর মধ্যে যখন মহড়া চলছে।  তখনই ফের এই রকেট ইঞ্জিনের পরীক্ষা করল উত্তর কোরিয়া।  নতুন করে ফের কোরিয় উপদ্বীপে উত্তেজনা বাড়িয়ে তুলল নয়া এই শক্তি পরীক্ষা।  নাম প্রকাশ করতে না চাইলেও, এক সংবাদমাধ্যমে এমনটাই চাঞ্চল্যকর এই গোপন তথ্য দিয়েছে মার্কিন এক সরকারি আধিকারিক।

তিনি জানিয়েছেন,  শুক্রবার গভীর রাতে সম্ভবত সবার নজর এড়িয়ে এই পরীক্ষা চালানো হয়েছে।  আন্তমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বা আইসিবিএমে ব্যবহার যোগ্য ইঞ্জিনের পরীক্ষা পিয়ংইয়ং করেছে বলে প্রকাশিত খবরে মনে করা হচ্ছে।  যদিও এখনও পর্যন্ত এই খবরের বিষয়ে উত্তর কোরিয়া কোনও মন্তব্য করেনি।  ফলে শক্তি পরীক্ষার জল্পনা আরও বেড়েছে বলে মনে করছেন সামরিক পর্যবেক্ষকরা।

প্রসঙ্গত, চলতি মাসের গোড়ার দিকে উত্তর কোরিয়া উচ্চক্ষমতার ক্ষেপণাস্ত্র ইঞ্জিনের পরীক্ষা চালিয়েছে বলে খবর প্রকাশিত হয়েছিল।  এই পরীক্ষা ভূমিতে চালানো হয়েছিল।  সেই রেশ কাটতে না কাটতেই ফের রকেটের ইঞ্জিনের পরীক্ষা করল উত্তর কোরিয়া।