পিয়ং ইয়ং: বিশ্বের সব মারণরোগের মহৌষধি আবিষ্কার করে ফেলেছে উত্তর কোরিয়া। এমনটাই দাবি। একটি বিশেষ ওষুধ, যা নাকি সারিয়ে দেবে এইডস, এবোলা, মার্স , সার্স সবকিছু। কোরিয়ার বিজ্ঞানীরা এই ওষুধ আবিষ্কার করে ফেলেছেন বলে দাবি করা হচ্ছ। যদিও কোনও প্রমাণ নেই।
কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি থেকে জানা গিয়েছে, বিজ্ঞানীর তৈরি করেছেন কুমদাং-২। জিনসেং ও বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে জোগাড় করা ভেষজ দ্রব্য থেকে তৈরি করা হয়েছে এই ওষুধ। আরও জানা গিয়েছে, ১৯৯৬ তে এই ওষুধ তৈরি হয়। এই ওষুধে রয়েছে প্রতিরোধক রোগ প্রতিরোধ ক্ষমতা। ২০০৬ ও ২০১৩ তে উত্তর কোরিয়ায় যখন বার্ড ফ্লু ছড়িয়ে পড়ে। তখন এই ওষুধ দেওয়া হয়েছিল।

এই সংক্রান্ত খবর:

১.ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠছে মার্স

২.মার্স ভাইরাসের কবলে মৃত সাত

৩.ধেয়ে আসছে মারণ রোগ ‘ মার্স’

৪.এইডস হয়েছে কিনা জেনে নিন মাত্র ১৫ মিনিটে

৫.এইডস মুক্তিতে সমকামী হত্যার দাওয়াই পাদ্রীর

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।