রায়গঞ্জ: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে এবার সতর্কতামূলক প্রচারে বিজেপি। উত্তর দিনাজপুর জেলা বিজেপির উদ্যোগে রবিবার রায়গঞ্জ শহরের বিভিন্ন এলাকা ঘুরে চলল প্রচার। মারণ ভাইরাসের সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলছেন বিশেষজ্ঞরা।

মাস্ক ছাড়া বাড়ির বাইরে পা রাখার ক্ষেত্রেও জারি হয়েছে নিষেধাজ্ঞা। সরকারি একাধিক বিধি-নিষেধ মানুষের দরবারে পৌঁছে দিতে এবার তৎপর হল বিজেপি।

রবিবার রায়গঞ্জ শহরে বহুরুপীদের দিয়ে শহরের জনগণকে সচেতন করতে প্রচার করল বিজেপি। মানুষকে সচেতন করতে রায়গঞ্জ শহরে বহুরুপী সাজিয়ে অভিনব প্রচার ঘিরে স্থানীয় বিজেপি নেতা-কর্মীদের তৎপরতা ছিল তুঙ্গে। করোনার সংক্রমণ থেকে বাঁচতে সামাজিক দূরত্ব বজায় রাখাই একমাত্র পথ। এই কথাটিই বারবার প্রচারে তুলে ধরা হয়।

রাজ্যে বাড়ি থেকে অত্যন্ত প্রয়োজন থাকলে বাইরে বেরোলে মাস্ক পড়া বাধ্যতামূলক করা হয়েছে । কিন্তু তা স্বত্ত্বেও বহু মানুষ অপ্রয়োজনেও রাস্তায় বেরোচ্ছেন। বাজার, রেশনের দোকানে নিয়ম না মেনেই বাড়ছে ভিড়, জটলা ।

পুলিশ প্রশাসনের আবেদন, ধরপাকড়ের পরেও ছবিটা খুব একটা বদলায়নি । তাই রবিবার রায়গঞ্জ শহরের বিভিন্ন প্রান্তে প্রতিকীভাবে করোনা ভাইরাসে আক্রান্ত মানুষকে বেঁধে ঘুরে বেরালেন স্বয়ং “যমরাজ বহুরুপী” ।

তাঁদের এই অভিনব প্রচার সম্পর্কে বিজেপি জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী জানান, করোনা সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলেছে সরকার । কিন্তু অনেকে সে নিয়ম মানছেন না । তাই বহুরুপী নামিয়ে শহরে প্রচার করেছেন তাঁরা। জীবনে বেঁচে থাকতে গেলে ঘরে থাকুন, বাইরে বেরোলেই মৃত্যু । প্রচারে এই বিষয়টিই তুলে ধরা হচ্ছে।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।