প্রীতম সরকার, রায়গঞ্জ: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কুশপুতুল পোড়ানো হয়েছে রায়গঞ্জে বিভিন্ন সময়ে। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুতুল পোড়ান! রায়গঞ্জ তো দূর অস্ত, সাম্প্রতিককালে গোটা রাজ্যে শোনা যায়নি এমন ঘটনা। বুধবার সেই কাজই করলো উত্তর দিনাজপুর জেলা বিজেপি।

পাঁচ মাসের বিদ্যুৎ বিল মুকুবের দাবিতে বিদ্যুৎ দপ্তরের রায়গঞ্জ ডিভিশন অফিসের সামনে অবস্থান বিক্ষোভ ও পথ অবরোধ কর্মসূচি পালন করল উত্তর দিনাজপুর জেলা বিজেপি। বুধবার রায়গঞ্জের নেতাজী সুভাষ রোডে অবস্থান বিক্ষোভ ও পথ অবরোধ কর্মসূচিতে অংশ নেন বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী, যুব মোর্চার রাজ্য সহ সভাপতি সৌগত বাগচী সহ জেলা বিজেপির অন্যান্য নেতা ও কর্মীরা। পথ অবরোধের মাঝেই বিজেপি কর্মীরা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুত্তলিকা দাহ করে প্রতিবাদ জানান।

বিজেপির এই পথ অবরোধ আন্দোলনে যানজটে অবরুদ্ধ হয়ে পড়ে রায়গঞ্জ শহর। বিজেপির যুব মোর্চার রাজ্য সহ সভাপতি সৌগত বাগচী বলেন, “লকডাউনের কারনে মানুষের বিদ্যুৎ বিল দেওয়ার মতো আর্থিক ক্ষমতা নেই। তাই রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে আমাদের দাবি পাঁচ মাসের বিদ্যুৎ বিল মুকুব করতে হবে”। তিনি আরও বলেন, “অন্যান্য রাজ্যের তুলনায় এরাজ্যে অস্বাভাবিক হারে বিদ্যুৎ বিল নেওয়া হয়”। শুধু পাঁচ মাসের বিদ্যুৎ বিল মুকুবই নয় সারা দেশে একই হারে বিদ্যুৎ বিল নেওয়ার দাবিও জানানো হয়েছে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ