নয়াদিল্লি: গত ১১ মাসের মধ্যে দিল্লিতে সবচেয়ে সস্তায় মিলছে এলপিজি সিলিন্ডার। ভর্তুকিবিহীন সিলিন্ডারের দাম রয়েছে ৫৯৪ টাকা। যা কিনা গত বছর অর্থাৎ ২০১৯ এর অগস্টের পর থেকে সবচেয়ে কম।

চলতি মাসেই বেড়েছিল ভর্তুকিহীন এলপিজি সিলিন্ডারের দাম। আবার স্থানীয় ট্যাক্সের ওপর নির্ভর করেও এলপিজি বা রান্নার গ্যাসের দাম দেশের বিভিন্ন জায়গায় পরিবর্তিত হয়।অপরিশোধিত জ্বালানির দাম পরিবর্তনের কারণে এলপিজির দামো এক একসময় পরিবর্তন হয়ে থাকে।

দেখে নেওয়া যাক, দিল্লি সহ অন্য শহরে কেমন রয়েছে গ্যাসের দাম-

ভর্তুকিহীন ১৪.২ কেজি সিলিন্ডারের ক্ষেত্রে নয়াদিল্লিতে দাম ৫৯৪ টাকা। কলকাতায় সিলিন্ডার প্রতি দাম ৬২০ টাকা ৫০ পয়সা। আগে এই দাম ছিল ৬১৬ টাকা। অর্থাৎ সাড়ে ৪ টাকা বেড়েছে দাম। মুম্বইতে দাম চলছে ৫৯৪ টাকা। চেন্নাইতে ৬১০ টাকা।

উল্লেখ্য, সরকার প্রতিটি পরিবারকে বছরে ১২ টি গ্যাস সিলিন্ডারের ক্ষেত্রে ভর্তুকি দেন। মূল অঙ্ক টাকা ফিয়ে সিলিন্ডার নেওয়ার পর, ভর্তুকির টাকা সরাসরি পাঠিয়ে দেওয়া হয় গ্রাহকদের অ্যাকাউন্টে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.