মোবাইলের বাজারে অত্যন্ত জনপ্রিয় একটি ব্র্যান্ড নোকিয়া। বিগত কয়েক বছর ধরে ফারত সহ আন্তর্জাতিক বাজারে তারা নিয়ে এসেছে একের পর এক জনপ্রিয় মডেল। যা সুবিধা দিয়েছে সাধারণকে। তবে এবারে জানা গিয়েছে নয়া তথ্য। গ্রাহকদের কথা ভেবে লঞ্চ করা হল নতুন দুই nokia 8000 4g nokia 6300 4g ফোন। এর ফলে মনে করা হচ্ছে সুবিধা হবে সাধারণের।

আন্তর্জাতিক বাজারে লঞ্চ করা হলেও ভারতে এই ফোন কবে আনা হবে তা এখনো জানা যায়নি। তবে মনে করা হচ্ছে দ্রুত ভারতের বাজারে আনা হবে এই ফোন। তবে আন্তর্জাতিক বাজারে nokia 8000 4g ফোনের দাম রাখা হয়েছে ৭৯ ইউরো।

যা ভারতীয় অঙ্কে ৬৯০০ টাকা। অন্যদিকে 6300 4g ফোনের দাম রাখা হয়েছে ৪৯ ইউরো। যা ভারতীয় অঙ্কে দাম ৪৩০০ টাকা। এই ফোন বেশ কিছু আকর্ষণীয় রঙে লঞ্চ করা হবে বলে জানানো হয়েছে যাতে গ্রাহকেরা নিজেদের পছন্দমত রঙের ফোন কিনতে পারেন। মনে করা হচ্ছে নির্দিষ্ট কিছু জায়গাতেই আনা হবে এই ফোন।

জানানো হয়েছে এই ফোনে থাকবে kai os। এছাড়া এই ফোনে থাকবে ডুয়েল ন্যানো সিমের সুবিধা। nokia 8000 ফোনে থাকবে ২.৮ ইঞ্চি ডিসপ্লে। অন্যদিকে nokia 6300 ফোনে থাকবে ২.৪ ইঞ্চি ডিসপ্লে। এই ফোনে থাকবে qualcomm snapdragon 210 processor। এছাড়া এতে থাকবে ৪ জিবি স্টোরেজের সুবিধা। এছাড়া এতে মেমরি কার্ড ব্যবহারের সুবিধাও রয়েছে। সঙ্গে রয়েছে উন্নত ক্যামেরার সুবিধা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।