মুম্বই:  বর্তমানে মোবাইল ফোন ছাড়া এক মুহূর্ত কাটানো এই ভাবনাটাই অনেকটা অবাস্তবের মত শোনায়। দৈনন্দিন জীবনে যেভাবে মোবাইল আমাদের জীবনে জড়িয়ে গিয়েছে তাতে ফোন ছাড়া এক মুহূর্ত চলা অসম্ভব। আর পাশপাশি বর্তমানে মোবাইল প্রেমী মানুষেরাও ভালোবাসেন তাদের পছন্দের ফোনের সঙ্গে সময় কাটাতে। আর এবারে সেই সকল মোবাইল প্রেমী মানুষের জন্য খুশির খবর নিয়ে এল nokia।

জানা গিয়েছে, nokia 6.2 এবং nokia 7.2 এর দাম কমেছে। যার ফলে একাধিক মোবাইল প্রেমী মানুষেরা এই ফোন কিনতে আগ্রহ দেখাবে তা বলার অপেক্ষা রাখে না। আত্মপ্রকাশ করার সময়ে nokia 6.2 এর দাম ছিল ১৫,৯৯৯ টাকা। পাশাপাশি nokia 7.2 এর দাম ছিল ১৮,৫৯৯ টাকা।

বাজারে আসার পরে ক্রেতাদের কাছে যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছিল এই দুই ফোন। এবার থেকে nokia 6.2 পাওয়া যাবে ১২,৪৯৯ টাকাতে। যা এই ফোনটির আসল দামের থেকে ৩৫০০ টাকা কম। জানা গিয়েছে নতুন দামে এই ফোন পাওয়া যাবে আমাজন এবং nokia india online store থেকে। পাশাপাশি nokia 7.2 পাওয়া যাবে ১৫৪৯৯ টাকাতে। যা তার আসল দামের থেকে অনেকটাই কম। এই দামে পাওয়া যাবে ৪ জিবি+৬৪ জিবি মেমোরি যুক্ত ফোন। তবে ৬ জিবি র‍্যাম+৬৪ জিবি স্টোরেজের ক্ষেত্রে দাম হবে মাত্র ১৭,০৯৯ টাকা।

এই নতুন দামে flipkart এবং nokia online store এও পাওয়া যাবে। nokia 6.2 তে রয়েছে ৬.৩ ইঞ্চি ফুল এইচ ডি ডিসপ্লে। পাশাপাশি রয়েছে অ্যান্ড্রয়েড ৯ পাইয়ের সুবিধা। এছাড়াও রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ এসওসি। এই ফোনে রয়েছে ত্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এতে রয়েছে ৬৪ জিবি স্টোরেজের সুবিধা। অতিরিক্ত মেমোরির জন্য মেমোরি কার্ডের সুবিধাও রয়েছে।

এছাড়াও রয়েছে আনুষঙ্গিক সুবিধা। যার মধ্যে ওয়াই ফাই, ব্লু টুথ, ইউএসবি ব্যবহারের সুবিধা। nokia 7.2 তে রয়েছে ৬.৩ ইঞ্চি ডিসপ্লে। পাশাপাশি রয়েছে অ্যান্ড্রয়েড ৯ পাই৷ এতে রয়েছে ৬ জিবি র‍্যাম। এই ফোনেও রয়েছ ত্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। পাশাপাশি রয়েছে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনাকালে বিনোদন দুনিয়ায় কী পরিবর্তন? জানাচ্ছেন, চলচ্চিত্র সমালোচক রত্নোত্তমা সেনগুপ্ত I