নয়াদিল্লি: ভারতের বাজারে অত্যন্ত জনপ্রিয় একটি ব্র্যান্ড নোকিয়া। ইতিমধ্যে তারা ভারতের বাজারে নিয়ে এসেছে একের পর এক ফোন। যা যথেষ্ট জনপ্রিয় হয়েছে। তবে এবারে জানা গিয়েছে ভারতের বাজারে লঞ্চ করা হল নতুন nokia 215 4g , nokia 225 4g ফোন। গত মাসেই এই ফোন কে লঞ্চ করা হয়েছিল চিনের বাজারে। আর এবারে নিয়ে এল ভারতে। মনে করা হচ্ছে ভারতের বাজারে এটি যথেষ্ট জনপ্রিয় হবে গ্রাহকদের কাছে।

এই ফোনে রয়েছে নতুন কিছু সুবিধা। দাম রাখা হয়েছে নাগালের মধ্যে । মাত্র ২৯৪৯ টাকাতে পাওয়া যাবে এই ফোন। এটি দুটি আলাদা রঙ এ পাওয়া যাবে। এছাড়া nokia 225 4 g ফোনের ক্ষেত্রে দাম রাখা হয়েছে ৩৪৯৯ টাকা। এই ফোনটি তিনটে আলাদা রঙ এ পাওয়া যাবে। অল্প দামের মধ্যে এই ফোন আসাতে সুবিধা হবে সাধারণের।

এবারে এই ফোন আগামী ২৩ অক্টোবর থেকে কোম্পানির অফিসিয়াল ওয়েব সাইট এবং ফ্লিপ কার্ট থেকে কিনতে পারবে। এছাড়া জানা গিয়েছে নভেম্বর থেকে এই দুই ফোন অফলাইনেও পাওয়া যাবে। এর আগেও নোকিয়ার তরফে ভাআরতের বাজারে আনা হয়েছে একাধিক ফোন। যা যথেষ্ট জনপ্রিয় হয়েছে। তবে এবারে এই ফোন আসাতে সুবিধা হবে সাধারণের।

চিনের মত একই ফিচারের সঙ্গে না হয়েছে এই ফোন। ডুয়েল সিমের এই ফোনে রয়েছে নাম্বারিক কি প্যাডের সুবিধা। এই দুই ফোনেই রয়েছে ২.৪ ইঞ্চিদ ডিসপ্লে। এছাড়া ডিসপ্লের চারিদিকে রয়েছে বেজেলের সুবিধাও। এতে রয়েছে ৪জির সুবিধা। অন্যদিকে রয়েছে এইচডি কলের সুবিধাও।এছারা এই দুই ফোনেই রয়েছে ১১৫০ এমএএইচ ব্যাটারি। এতে রয়েছে ১২৮ এম বি স্টোরেজ। এছাড়া মেমরি কার্ডের সুবিধাও রয়েছে। এতে রয়েছে ভিজিএ ক্যামেরা। রয়েছে ইউএসবি পোর্টের সুবিধা।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।