স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনতে এবং জন সংযোগ বাড়াতে রাজ্যের মুখ্যমন্ত্রী চালু করেছে ‘দিদিকে বলো’ কর্মসূচী। বেশ কিছু মাস আগেই এই কর্মসূচীর সূচনা করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী নিজেই। সাধারণ মানুষের বিশেষ করে প্রত্যন্ত গ্রামঞ্চলের দরিদ্র মানুষের বিভিন্ন সমস্যার সমাধানে এই কর্মসূচী অনেকাংশেই সাফল্য লাভ করেছে।

পশ্চিমবঙ্গের বহু জেলাতেই এই কর্মসূচী নিয়ে মুখ্যমন্ত্রীকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সাধারণ মানুষ। কিন্তু উত্তরবঙ্গের ক্ষেত্রে চিত্রটা একটু অন্যরকম দেখা গেল। জলপাইগুড়ি জেলায় সাধারণ মানুষের বিভিন্ন সমস্যা মুখ্যমন্ত্রীকে মেল করে জানানো হলেও তা থেকে কোনও প্রতিউত্তর না মেলায় ক্ষোভে ফেটে পড়েন সাধারণ মানুষ। এই জেলার একটি বেহাল রাস্তার ছবি তুলে মেল করা হয়েছিল কিন্তু তার কোনও উওর না আসায় সোমবার পথ অবরোধ করলেন অরবিন্দ গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা। জলপাইগুড়ির মোহিতনগর ঝাবাড়ি মোড়ে সকাল থেকেই চলে পথ অবরোধ।

জানা গিয়েছে, মোহিতনগর হাইস্কুলের সামনের পাকা রাস্তা থেকে ঝাবাড়ি মোড় হয়ে রাহুত বাগান মোড় পর্যন্ত চাউলহাটি গামী পাকা রাস্তার সঙ্গে সংযোজক একটি পাকা রাস্তা বেশ কিছু বছর আগে তৈরি করা হয়েছিল। কিন্তু অচিরেই সেই রাস্তা জরাজীর্ণ হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। ফলে অনেক টালবাহানার পর নতুন করে রাস্তা নির্মাণের কাজ শুরু হলেও বছরের পর বছর ধরে মাঝের কিছু অংশ অর্থাৎ মোহিতনগর বামনপাড়া রেল লাইন থেকে ঝাবাড়ি মোড় হয়ে বানেভাষা পাড়া ক্যানেল পর্যন্ত অংশটি আজও নির্মিত হয়নি।

যার ফলে চরম দুর্ভোগ ভোগ পোহাতে হচ্ছে এলাকার স্থানীয় মানুষ জনকে। সূত্রের খবর, প্রশাসন তথা মুখ্যমন্ত্রীকে বারবার এই রাস্তার বিষয়ে জানিয়েও এমনকি বেহাল রাস্তার ছবি মেল করে পাঠালেও এখনও পর্যন্ত এর সঠিক কোনও সুরাহা মেলেনি। এই অবস্থায় ২৩ শে নভেম্বর এলাকার মানুষ দলমত নির্বিশেষে এক আলোচনা সভায় মিলিত সিদ্বান্ত নেন যে তাঁরা ২৫ নভেম্বর অর্থাৎ সোমবার ওই রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাবেন। সেই মত এদিন সকাল থেকেই ওই ভাঙা রাস্তা অবিলম্বে নির্মাণের দাবী জানিয়ে ঝাবাড়ি মোড়ে অনির্দিষ্টকালের জন্য পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা।