পান্ডু(ঝাড়খন্ড): পৃথিবীর কোনও শক্তি অযোধ্যায় রাম মন্দির নির্মাণ আটকাতে পারবে না, এমন মন্তব্য করেই প্রত্যয় রবিবার প্রকাশ করেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনের প্রচারে গিয়ে এদিন তিনি বিশ্রামপুর বিধানসভা কেন্দ্রে উপস্থিত ছিলেন। পাশাপাশি তিনি এও বলেন, ফ্রান্সের থেকে কেনা শক্তিশালী যুদ্ধ বিমান রাফালে দিয়ে সীমান্তবর্তী সব জঙ্গি ঘাঁটিগুলিকে ধ্বংস করে দেবে ভারত।

রাজনাথ সিংয়ের উপস্থিতিতে জয় শ্রীরাম ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে ওই এলাকা। বিশ্রামপুর বিধানসভা কেন্দ্রে বক্তব্য রাখতে গিয়েই তিনি বলেন, “অয্যোধ্যায় একটি বিশালাকার রাম মন্দির তৈরি হবে। পৃথিবীর কোনও শক্তি অযোধ্যায় রাম মন্দির নির্মাণ আটকাতে পারবে না। রাম মন্দির নির্মাণের রাস্তা সুপ্রিম কোর্ট প্রশস্ত করে দিয়েছে।”

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে বলতে গিয়ে রাজনাথ সিং বলেন, “১৯৫২ সালে ভারতীয় জনতা পার্টীর প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখাড়জী বলেছিলেন একই দেশে দু’টি সংবিধান, দু’জন প্রধানমন্ত্রী, দু’টি পতাকা চলতে পারে না। আমরা তাঁর স্বপ্নপূরণ করেছি এবং নির্বাচনের ইস্তেহারে উল্লিখিত সব প্রতিজ্ঞা রাখতে পেরেছি।”

ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচন পাঁচটি দফায় হতে চলেছে। বিশ্রামপুর বিধানসভা কেন্দ্রে প্রথম দফা অর্থাৎ নভেম্বর ৩০ তারিখে নির্বাচন হবে। ঝাড়খণ্ডের স্বাস্থ্যমন্ত্রী রামচন্দ্র চন্দ্রবংশী ভারতীয় জনতা পার্টি হয়ে বিশ্রামপুর বিধানসভা কেন্দ্র থেকে লড়ছেন বলেই দল সূত্রে জানা গিয়েছে।