বারাণসী: মনোনয়ন জমা দেওয়ার আগে বারানসীতে বড়সড় রোড শো করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার লক্ষ লক্ষ মানুষের মধ্যে দিয়ে রোড শো করে যান তিনি। চারদিকে যখন ‘মোদী’ ‘মোদী’ প্রতিধ্বনিত হচ্ছে, তার মধ্যেই মোদী বলেছেন, ‘পবিত্র মন্দিরে হামলা করার সাহস পায় না জঙ্গিরা।’

এদিন বারাণসীকে সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ভারতের উদ্যোগের জন্যই দেশের কোনও শহরে মন্দিরে হামলা চালানোর সাহস পায় না। কুম্ভ মেলা করার কথাও উল্লেখ করেন তিনি।

সন্ত্রাসবাদ প্রসঙ্গে তুলে আনেন পুলওয়ামা ও উরি হামলার কথাও। সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করার জন্য গোটা বিশ্ব কীভাবে ভারতের পাশে এসে দাঁড়িয়েছে, সেই কথা উল্লেখ করেছেন তিনি।

নিজের কেন্দ্র বারাণসী প্রসঙ্গে তিনি বলেন, একথা তিনি কখনই বলবেন না যে তিনি যা চেয়েছিলেন তা পূরণ হয়েছে। তবে উন্নয়ন যে একেবারে ঠিক পথে হচ্ছে, তেমনটাই মনে করেন মোদী। তিনি আরও বলেন, গত পাঁচ বছর ধরে সৎভাবে চেষ্টা করেছেন, এবার আগামী পাঁচ বছর ফলাফল পাবে মানুষ।

অন্তত ছ লক্ষ মানুষ এদিন মোদীকে সমর্থন করতে ভিড় জমিয়েছিল। লঙ্কা থেকে শুরু করে অসি, ভাদিনী, সোনারপুরা, মদনপুরার উপর দিয়ে যায় সেই র‍্যালি। মোদীর গাড়ির চারপাশে চোখে পড়ছিল শুধুই গেরুয়া ঝড়। চারপাশে মোদীর নাম প্রতিধ্বনিত হচ্ছিল।

শুক্রবার সকালেই বারাণসীতে মনোনয়ন জমা দেবেন তিনি। তার আগে মানুষের আশির্বাদ চাইতেই এই রোড শো করেন তিনি।

আগামী ১ মে বুধবার অযোধ্যায় হবে মেগা র‍্যালি। আর সেখানেই উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদী। ২০১৪ নির্বাচনের পর এবারই প্রথম অযোধ্যায় রা রাখছেন তিনি। তাই স্বাভাবিকভাবেই তাঁর এই সভা ঘিরে উৎসাহের পারদ চড়ছে গেরুয়া শিবিরে। জোর প্রস্তুতি শুরু দিয়েছে বিজেপির কর্মী-সমর্থকরা।

অযোধ্যা ও আম্বেদকর নগর লোকসভা কেন্দ্রের প্রার্থীদের জন্য প্রচার করবেন তিনি। বিতর্কিত রাম জন্মভূমি থেকে ২৫ কিলোমিটার দূরে হবে সেই সভা। অযোধ্যার মায়াবাজারে সেই মেগা র‍্যালি হবে। গোঁসাইগঞ্জ বিধানসভা কেন্দ্রের মধ্যে পড়ছে এই এলাকা।