নয়াদিল্লি: করোনা ভাইরাস নিয়ে অযথা আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। ভারত করোনা মোকাবিলায় পুরোপুরিভাবে তৈরি রয়েছে, সংসদে বিবৃতি দিয়ে জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পরিস্থিতির উপর নজর রাখছেন বলেও এদিন জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

বৃহস্পতিবার করোনা ভাইরাস নিয়ে সংসদে বিবৃতি পেশ করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। ভারতে এখনও পর্যন্ত ২৯ জনের শরীরে করোনা ভাইরাস মিলেছে। ১৩ ভারতীয়র শরীরে মিলেছে করোনা ভাইরাসের উপস্থিতি। একইসঙ্গে ১৬ ইতালিয়র শরীরেও করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। ইতালি থেকে আসা ১৬ জনের শরীরে মিলেছে ওই মারণ ভাইরাস।

বৃহস্পতিবার সংসদে করোনা ভাইরাস নিয়ে বিবৃতি দিতে গিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, করোনা ভাইরাস নিয়ে অযথা ভারতীয়দের আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। করোনা মোকাবিলা ভারত পুরোপুরিভাবে তৈরি রয়েছে। পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যেই সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিন বিবৃতি দিতে গিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে করোনা পরিস্থিতির উপর নজর রেখেছেন। তিনি এব্যাপারে প্রয়োজনীয় মনিটরিং করছেন। তবে এখনই করোনা ভাইরাস কবলিত দেশগুলিতে না যাওয়ার পরামর্শ দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। খুব প্রয়োজন না পড়লে আপাতত বিদেশ সফর স্থগিত রাখতে আবেদন করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

এদিকে, করোনা ভাইরাসের মোকাবিলায় একাধিক সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে ভারতে। ইতিমধ্যেই ভারতের বিভিন্ন শহরে করোনার চিকিৎসার জন্য অনেকগুলি সেন্টার খোলা হয়েছে। বিভিন্ন হাসপাতালেও আইসোলেশন ওয়ার্ডের ব্যবস্থা করা হয়েছে।

যেহেতু করোনা ভাইরাসটি মূলত বিদেশ থেকেই এদেশে ঢোকার সম্ভাবনা রয়েছে, তাই এখনই করোনা আক্রান্ত দেশগুলিতে না গেলে বা সেখান থেকে নতুন করে কেউ দেশে না এলে ভারতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাবনা কম বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তবে সবসময়ই সাবধানতা অবলম্বন করে চলার পরামর্শ দিয়েছে হু।

Proshno Onek II First Episode II Kolorob TV