মুম্বই: প্রধানমন্ত্রী দেশের নাগরিকদের সেবায় জন্য দীর্ঘক্ষণ কাজ করবেন এটাই স্বাভাবিক, তাই উনি যে ছুটি নিতে পারেন না এটা কোনও বিশাল ব্যাপার নয়, এমনটাই মতপ্রকাশ করেছে শিবসেনা। দলের মুখপত্র ‘সামনা’য় এই নিয়ে মন্তব্য করেছে শিবসেনা।

উদ্ধভ ঠাকরে পরিচালিত শিবসেনা আরও জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিলাসবহুলভাবে যাতায়াত করেন যার খরচ ১০০ কোটি ছাড়িয়ে যায়, ঠিক তেমনি আবার সাধারণ মানুষরা পাবলিক ট্রান্সপোর্ট ব্যভার করে প্রতিদিন কষ্ট করে তাই তাঁদের বিশ্রামের জন্য ছুটির দিন প্রয়োজন, এমনটাই উল্লেখ করেছে শিবসেনার মুখপত্র।

শিবসেনা বিজেপির শক্তিশালী হাত হয়ে ওঠার আগেই উদ্ধভের দল রাজ্যে কংগ্রেস এবং এনসিপির সঙ্গে জোট বেঁধে সরকার চালাচ্ছে।

সম্প্রতি মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী উদ্ধভ ঠাকরে পাঁচদিন কর্মদিবস ঘোষনার সিদ্ধান্তের প্রশংসা করে করে বলেন, সরকারি কর্মীদের জণ্য এই সিদ্ধান্ত বেশ ভালো তবে মনে রাখা দরকার যে কৃষক এবং শ্রমিকরাও কঠোর পরিশ্রম করেন এবং একইভাবে তাঁদের বিশ্রাম প্রয়োজন।

মহারাষ্ট্র সরকারের সিদ্ধান্তে খুশি হয়েছেন রাজ্যের সরকারি কর্মচারীরা। এতে কর্মক্ষেত্রে দক্ষতা দেখানো আরও উদ্যম পাবে বলেই জানিয়েছেন তিনি।

ইতিমধ্যেই কপিল পাতিল লিখেছেন শিক্ষামন্ত্রীকে বর্ষা গাইকয়াড চিঠিতে জানিয়েছেন যে, সপ্তাহের পাঁচদিন করমদিবসের আওতায় স্কুল, জুনিয়র কলেজকেও রাখতে বলা হয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।