প্রতীকী ছবি

মুম্বই: ঠিক সময় অ্যাম্বুলেন্স না মেলায় সন্তান প্রসবের কিছুক্ষণ পরই মৃত্যু হল অভিনেত্রীর। মহারাষ্ট্রের হিঙ্গলি জেলার ঘটনা। ২৫ বছর বয়সী মরাঠি অভিনেত্রী পুজা জুঞ্জার এবং তাঁর সদ্যজাত সন্তানের মৃত্যু হয়েছে।

পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ভূমিষ্ঠ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে সদ্যজাত সন্তান সহ ওই অভিনেত্রী মারা যান। মৃত অভিনেত্রীর পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, ঠিক সময়ে এ্যাম্বুলেন্স পাওয়া গেলে হয়তো পূজা কে বাঁচানো সম্ভব হত। নির্বাচন উপলক্ষে মহারাষ্ট্র জুড়ে ছিল কড়া নিরাপত্তা। কোন রকম অপ্রীতিকর পরিস্থিতি যাতে না ঘটে সেদিকে প্রশাসনের কড়া নজর ছিল। তার মধ্যে এরকম ঘটনা ঘটায় অবাক হয়েছেন অনেকেই।

মুম্বই থেকে ৫৯০ কিলোমিটার দূরে হিঙ্গলি জেলাতে রবিবার এই ঘটনা ঘটে। যদিও পুলিশ জানিয়েছে অসুস্থ পুজা কে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। রবিবার দুপুর ২ টো নাগাদ তার প্রসব বেদনা শুরু হয়। তারপরে সন্তান ভূমিষ্ঠ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সদ্যজাত শিশুটি মারা যায়।তারপর থেকে অভিনেত্রীর শারীরিক অবনতি হতে শুরু করে।

সরকারি মতে জানা গিয়েছে, স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রের ডাক্তার তাদের হসপিটালে স্থানান্তরিত করার নির্দেশ দিলে পরিবারের লোকজন কোনোভাবে একটি বেসরকারি এ্যাম্বুলেন্স জোগাড় করলেও শেষরক্ষা করা সম্ভব হয়নি। পরিবারের তরফ থেকে চিকিৎসায় গাফিলতির অভিযোগ দায়ের করা হয়েছে। পুজা দুটি মরাঠি ছবিতে প্রধান অভিনেত্রীর চরিত্রে অভিনয় করেছিল। তবে সন্তান হওয়ার কারণেই কাজ থেকে ছুটি নিয়েছিলেন।