নয়াদিল্লি: গত দু’দিন ধরেই খবরের শিরোনামে দিল্লির নিজামুদ্দিন। গত কয়েকদিন আগে সেখানেই হয়েছিল এক বড়োসড়ো জমায়েত। উপস্থিত হয়েছিলেন কয়েক হাজার মানুষ। সেখানে থাকা বেশ কয়েকজনের শরীরে করোনা ভাইরাস সংক্রমণ দেখা গিয়েছে। তারপরই ছড়ায় আতঙ্ক। তড়িঘড়ি খালি করে দেওয়া হয় নিজামুদ্দিন

এবার সামনে এলো সেই নিজামুদ্দিন মার্কাজ বিল্ডিং এর ভিডিও। বুধবার দিল্লি পুলিশের তরফ থেকে সেই ভিডিও প্রকাশ করা হয়েছে। গত ২৬ মার্চের ওই ফুটেজ বলে দাবি করেছে পুলিশ। অর্থাৎ ততদিন এদেশে জারি হয়ে গিয়েছে লকডাউন।

পুলিশ জানিয়েছে লকডাউন এর মধ্যেও নিয়ম না মেনেই বহু মানুষ ছিলেন আমার কাজের ভিতর। ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে সেই দৃশ্য। পাশাপাশি শুয়ে আছেন অনেক মানুষ। একই ঘরের মধ্যে গোল হয়ে গল্প করছেন অনেকেই।

উল্লেখ্য এই জামায়াতের মধ্যে শুধু দেশের বিভিন্ন রাজ্যের নয় একাধিক দেশের মানুষ ছিলেন। সোমবার থেকেই তাদের চিহ্নিতকরণের কাজ শুরু হয়েছে।

সেখান থেকে ফেরার পর শুধুমাত্র তামিলনাড়ুতে ৫৯ জনের শরীরে ধরা পড়েছে করোনাভাইরাস। বিহার, তেলেঙ্গানা সহ একাধিক রাজ্যের গিয়েছেন সেই জমায়েতে থাকা মানুষজন। ফলে সেসব রাজ্যেও সংক্রমণের আশঙ্কা ছড়াচ্ছে দ্রুত।

পশ্চিমবঙ্গ থেকে যারা এই জামায়াতে অংশ নিতে গিয়েছিলেন তাদের চিহ্নিত করা হচ্ছে। অতি দ্রুত তাদের করোনা পরীক্ষা করানো হবে এবং ১৪ দিনের আইসোলেশন এ পাঠানো হবে। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ব্যাপারে পুলিশ কমিশনারসহ বেশ কয়েকজন শীর্ষ আধিকারিক এর সঙ্গে বৈঠক করেছেন।