পাটনা: রবিবার জনতা দল (ইউনাইটেড) প্রধান নীতিশ কুমারকে বিহারের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে স্থির করা হয়েছে। খুব বড় রকম বিপর্যয় না ঘটলে আর কোনও দ্বিধা নেই, যে নীতিশ-ই ফের মুখ্যমন্ত্রী হতে চলেছেন।

এদিন সকাল সাড়ে ১২ টা নাগাদ নবনির্বাচিত এনডিএ বিধায়কদের একটি বৈঠক বসে। সেখানে খোদ স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং নীতিশ কুমারের নাম নেন বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, আগামীকাল মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন নীতিশ কুমার। সকাল সাড়ে ১১ টা নাগাদ তিনি শপথ নিতে পারেন। অন্যদিকে খুব সম্ভবত উপ-মুখ্যমন্ত্রী হতে পারেন সুশীল মোদী।

বিস্তারিত আসছে…

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।