অমৃতসর: করোনায় এবার প্রয়াত শিখ ধর্মীয় ধর্মীয় সঙ্গীতশিল্পী নির্মল সিং। তিনি ছিলেন পদ্মশ্রী বিজেতা। বৃহস্পতিবার ভোর ৪ টে ৩০ এ প্রয়াত হন তিনি। স্বর্ণ মন্দিরে প্রাক্তন ‘হাজুরী রাগী’ ছিলেন তিনি। অমৃতসরে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

বুধবার তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়েছিল। কেবিএস সিধু, পঞ্জাবের বিপর্যয় মোকাবিলা দফতরের বিশেষ মুখ্য সচিব জানিয়েছেন, ব্রোণিক্যাল আস্থামা থাকায় শঙ্কটজনক ছিল তাঁর অবস্থা।

সম্প্রতি বিদেশ থেকে ফিরেছেন সঙ্গীতশিল্পী নির্মল সিং। এরপরেই ৩০ মার্চ শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে তাঁকে ভর্তি করা হয়ে হাসপাতালে।

আধিকারিকরা জানাচ্ছেন, তিনি বিদেশ থেকে ফিরে আসার পরেই দিল্লি, চণ্ডীগড় এবং আরও কয়েকটি জায়গায় একটি বিশাল ধর্মীয় সমাবেশ করেন। এমনকি মার্চের ১৯ তারিখ চণ্ডীগড়ে বাড়িতে পরিবারের লোকজন ও আত্মীয়-স্বজনদের নিয়ে তিনি কীর্তনও করেছিলেন।

বর্তমানে তাঁর পুত্র, কন্যা, স্ত্রী, ড্রাইভার ও অন্য ৬ জনকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ২০০৯ সালে পদ্মশ্রী জেতেন সঙ্গীতশিল্পী নির্মল সিং। গুরবানির ৩১ রাগে বিশেষ পারদর্শ ছিলেন তিনি।

বর্তমানে পঞ্জাবে মোট আক্রান্তের সংখ্যা ৪৬। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের। দেশজুড়ে মৃতের সংখ্যা ইতিমধ্যেই ১৯০০ পার করে ফেলেছে। বিগত ২৪ ঘন্টায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা।