কলকাতা: করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী নির্মল মাঝি। জানা গিয়েছে, শনিবার রাত সাড়ে ১০ টা নাগাদ তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজের সুপার স্পেশালিটি ব্লক এ ভর্তি করা হয়। করোনা আক্রান্ত হওয়ার পাশাপাশি তাঁর জ্বর ও শ্বাসকষ্টও রয়েছে।

উল্লেখ্য, মাসখানেক আগেই হাসপাতাল থেকে ফিরেছেন তিনি। ব্রেইন স্ট্রোক হয়ে বেশ কয়েকদিন এস এস কে এম হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। এরপর ফের করোনা আক্রান্ত হওয়ায় মারাত্মক চিন্তিত রয়েছেন তাঁর পরিবার।

তৃণমূলের করোনায় আক্রান্ত মন্ত্রী-বিধায়কের তালিকাটা দীর্ঘই। রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু এর আগে করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন। তৃণমূলের প্রবীণ নেতা, হাওড়া শিবপুর কেন্দ্রের বিধায়ক জটু লাহিড়িও করোনায় আক্রান্ত হয়েছিলেন। এখন তিনি সুস্থ। রাজ্যের আর এক মন্ত্রী শুভেন্দু অধিকারীও করোনা সংক্রমণের শিকার। আক্রান্ত হয়েছিলেন খলিলুর রহমানও। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী মন্টুরাম পাখিরা।

তবে বাংলায় ধীরে ধীরে সংক্রমণ বাড়ছে। একদিকে চলছে পুজোর চুড়ান্ত প্রস্তুতি, অন্যদিকে বাড়ছে সংক্রমণ৷ উৎসবের পরে করোনা ঢেউ আছড়ে পড়তে পারে বাংলায়। শনিবারের রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের পরিসংখ্যান অনুযায়ী,একদিনে সর্বোচ্চ আক্রান্ত ৩,৮৬৫ জন৷ শুক্রবার ছিল ৩,৭৭১ জন৷ প্রতিদিনই প্রায় ১০০ জন করে বাড়ছে৷

এই ধারাবাহিকতা বজায় থাকলে দু’দিন পর দৈনিক আক্রান্তের সংখ্যাটা চার হাজার পেরিয়ে যাবে৷ শেষ কোথায় কেউ জানে না৷ এদিকে এই পর্যন্ত বাংলায় আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ লক্ষ ১৭ হাজার ৫৩ জন৷ গত ২৪ ঘন্টায় ৬১ জনের মৃত্যু হয়েছে৷ যার ফলে মোট মৃতের সংখ্যা প্রায় ৬ হাজার৷

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।