নয়াদিল্লি:  সাধারণ মানুষের জন্যে স্বস্তির খবর। ৩৩ টি পণ্যের দাম কমানোর সিদ্ধান্ত নিল মোদী সরকার। আজ শনিবার ৩১ তম জিএসটি কাউন্সিলের বৈঠক ছিল। সেই বৈঠকের ৩৩টি পণ্যের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। আর এর ফলে সাধারণ মানুষের অনেকটাই স্বস্তি হবে বলে মনে করা হচ্ছে।

প্রাথমিক ভাবে মোট ৩৩টি পণ্যের দাম জিএসটি কমানোর সিদ্ধান্ত নেওয়া হলেও আগামিদিনে ট্যাক্স করের তালিকায় রয়েছে আরও কয়েকটি পণ্য। সেগুলিকেও জিএসটির সর্বনিম্ন ট্যাক্সের আওতায় নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে।

আজ শনিবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির নেতৃত্বের জিএসটির বৈঠক হয়। পুদুচেরির মুখ্যমন্ত্রী ভি নারায়নস্বামী বলেন, প্রাথমিকভাবে ৩৩টি পণ্যকে ১৮ শতাংশের জিএসটির স্ল্যাব থেকে কমিয়ে ১২ এবং ৫ শতাংশের ট্যাক্সের আওতার মধ্যে আনা হয়েছে। এর ফলে এই সমস্ত পণ্যের দাম এক ধাক্কায় অনেকটাই কমবে বলে আশাবাদী মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, মোদী সরকারের এই সিদ্ধান্তে সাধারণ মানুষও উপকৃত হবে বলে আশাবাদী তিনি। অন্যদিকে, আরও ৭টি পণ্যকে ২৮ শতাংশের জিএসটি স্ল্যাব থেকে কমিয়ে আনা হয়েছে ১৮ শতাংশের স্ল্যাবে।

প্রসঙ্গত, গত কয়েকদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছিলেন যে মোট ৯৯ টি পণ্যকে নুন্যতম জিএসটির স্ল্যাবে আনা হবে। এরপরেই এই এদিনের জিএসটি কাউন্সিলের এই সিদ্ধান্তে খুশি সাধারণ মানুষ।