বাগদাদ: ইরানে এয়ারস্ট্রাইকে হামলায় সোলেমানের মৃত্যুর পরেই এবার আমারিকার নিশানায় ইরাক। সে দেশের একটি সংবাদ মাধ্যম জানাচ্ছে, ইরাকের হাশেদ আল-শাবি আধাসেনাকে লক্ষ্য করে হামলা চালিয়েছে আমেরিকা।

ওই চ্যানেলটি জানাচ্ছে, শনিবার ভোরের দিকে বাগদাদের উত্তর দিকে এই এয়ারস্ট্রাইক করা হয়েছে। এই বোমা হামলায় কত জনের প্রাণহানি ঘটেছে বা কতজন আহত হয়েছে, সে সম্পর্কে কোনও তথ্য জানা যায়নি।

উল্লেখ্য, শুক্রবার সকালে বাগদাদ বিমানবন্দরে হামলায় উচ্চপদস্থ সেনা আধিকারিকের মৃত্যু হয়েছে। ইরানের কম্যান্ডার কাশেম সোলেইমানি এবং ইরাকের ডেপুটি হেড হাশেদ-আল-শাবির দলের সেনারা মারা গিয়েছেন।

আরও পড়ুন- একাধিক শহরে নাশকতার আশঙ্কা, জারি হাই অ্যালার্ট

আর এই এয়ারস্ট্রাইকের পর হাই অ্যালার্ট জারি হয় মার্কিন যুক্তরাষ্ট্রে। আশঙ্কা করা হচ্ছে বদলা নিতে স্লিপার সেল নাশকতা মূলক কাজকর্ম ঘটাতে পারে একাধিক শহরে। তাই কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয় শহর।

নিউ ইয়র্ক এবং লস অ্যাঞ্জেলেস সহ বড় বড় শহরগুলিতে ইতিমধ্যে কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছে। আশঙ্কা করা হচ্ছে প্রতিশোধ নিতে মরিয়া হয়ে উঠতে পারে স্লিপার সেলগুলি। মনে করা হচ্ছে, হিজাবুল জঙ্গী সংগঠন তাঁদের স্লিপার সেলগুলির মাধ্যমে নাশকতা করতে পারে।