স্টাফ রিপোর্টার, কলকাতা:বিগত কয়েক দিন ধরে শহর জুড়ে আলোচনা বুধবার ঝুলন্ত রেস্তোরাঁ অর্থাৎ বিশ্ব বাংলা গেটের উদ্বোধন হবে। এর মধ্যে একজন দিন তারিখ ও মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে উদ্বোধনের কথা সোশ্যাল মিডিয়াতে প্রচার করেন। অন্যদিকে বুধবার ঝুলন্ত রেস্তোরাঁর কাছে গিয়ে দেখা যায় গেটে একটি সবুজ ফিতে বাধা। যা উদ্বোধনের সম্ভাবনা আরও উস্কে দেয়। যদিও কেন বুধবার উদ্বোধন হল না সে উত্তর পাওয়া যায়নি কারও কাছ থেকে। কবে উদ্বোধন হবে তারও উত্তর পাওয়া যায়নি।

সূত্রের খবর, বৃহস্পতিবার পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম এবং বিশেষজ্ঞরা বিশ্ব বাংলা গেটটি পরিদর্শনে আসতে পারেন। আগেই হিডকো জানিয়েছে গেট তৈরির কাজ শেষ। তাহলে বুধবার কেন উদ্বোধন হল না? শোনা যাচ্ছে এখনও গেটের ফিটনেস সার্টিফিকেট পাওয়া যায়নি। তাহলে তরিঘরি উদ্বোধনের তোরজোড় কেন?

সম্প্রতি ঘটে গিয়েছে মাঝের হাট ব্রিজ ভেঙে মৃত্যুর ঘটনা। তা থেকে শিক্ষা নিয়ে কি সরকার আর কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না। কারণ উদ্বোধন হলেই প্রচুর মানুষ আসবে ঝুলন্ত রেস্তোরায় ওঠার জন্য। ৫৫ মিটার উঁচু পিলারগুলোর উপরে মাটি থেকে ২৫ মিটার উচ্চতায় তৈরি হয়েছে ৬০ মিটার পরিধির একটি সুদৃশ্য গোলক৷ যেখানে থাকছে অত্যাধুনিক ‌ ঝুলন্ত রেস্তরাঁ৷ একসঙ্গে ১০০ জন কলকাতা গেটে ওঠার সুযোগ পাবেন৷ সুসজ্জিত বিশ্ব বাংলা গেট উদ্বোধন হলেই সাধারন মানুষ পৌঁছতে পারবে এক আশ্চর্য দেশে৷ মনে হবে শূন্যে ঝুলে রয়েছেন৷ থাকবে শূন্য থেকে শহর দেখার শো-এর ব্যবস্থা৷ তবে অবশ্যই টিকিট কেটে উঠতে হবে। কত টাকা টিকিট হবে তাও জানাতে পারেনি কর্তৃপক্ষ।