কলকাতা: ঝাঁ-চকচকে বিল্ডিং, মাল্টিজিম, সুইমিং পুল, স্মার্ট লেন। কী নেই সেখানে? শনিবারই শেষ হয়েছে নবনির্মিত ইডেন গার্ডেন্সের ইন্ডোরের কাজ। আর কাজ শেষ হতেই তর সইল না প্রাক্তন সিএবি সভাপতির। সোশ্যাল মিডিয়ায় ঝাঁ-চকচকে ইন্ডোরের সেই ছবি প্রকাশ্যে আনলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

ক্রমাগত উদ্বেগ বাড়াচ্ছে ‘বিশ্ব মহামারী’ নোভেল করোনা ভাইরাস। পৃথিবীজুড়ে স্তব্ধ খেলার মাঠ। এমতাবস্থায় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএলের ভবিষ্যৎ ঠিক করতে শনিবার মুম্বইয়ে বিসিসিআই’য়ের হেডকোয়ার্টারে বসেছিল আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক। সেখানে আগামী ১৫ এপ্রিল থেকে আইপিএল শুরু হওয়ার পথ খোলা রাখা হলেও ক্রিকেটার ও সাধারণ মানুষের সুরক্ষাকেই সর্বাগ্রে প্রাধান্য দিয়েছে বোর্ড থেকে শুরু করে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিগুলি।

বৈঠক সেরে বেরিয়ে এসে বোর্ড সভাপতি জানান ১৫ এপ্রিল যদি আইপিএল শুরু হয়, সেক্ষেত্রে তাতে কাটছাঁট করা হবে। এরপরেই প্রাণাধিক প্রিয় ইডেন গার্ডেন্সের নয়া ইন্ডোরের একাধিক ছবি মাইক্রোব্লগিং সাইট টুইটারে অনুরাগীদের জন্য শেয়ার করেন মহারাজ। ছবি পোস্ট করে সৌরভ লেখেন, ‘সিএবি’র নতুন ইন্ডোর ফেসিলিটি। আজই কাজ শেষ হল।’

সিমার এবং স্পিনারদের অনুশীলনের জন্য আলাদা উইকেট, অত্যাধুনিক মাল্টিজিম, সুইমিং পুল সমস্তকিছুই রয়েছে সেখানে। ইন্ডোরের দেওয়ালে রয়েছে ক্রিকেটের নন্দনকাননের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে থাকা কিছু ক্রিকেটারদের ছবি। দেশের মাটিতে গত ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়া পিঙ্ক বল টেস্টের আগে নয়া এই ইন্ডোর উদ্বোধনের কথা থাকলেও কাজ শেষ না হওয়ায় তা সম্ভব হয়নি। অবশেষে সম্পন্ন হল কাজ। এবার শুধু তা ক্রিকেটারদের জন্য খুলে দেওয়ার অপেক্ষা।