প্রতীতি ঘোষ, ব্যারাকপুর: ব্যারাকপুর পুলিশ কমিশনারেটকে ঢেলে সাজানোর পরিকল্পনা রাজ্য সরকারের, নৈহাটিতে মহিলা ব্যারাকের উদ্বোধন করতে এসে জানালেন পুলিশ কমিশনার মনোজ ভার্মা।

উত্তর ২৪ পরগনার নৈহাটির গরিফা পুলিশ ফাঁড়িতে মহিলা ব্যারাকের উদ্বোধন করলেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা । এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে মনোজ ভার্মা বলেন, আইন শৃঙ্খলার দিক দিয়ে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটকে ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে । ব্যারাকপুর পুলিশ কমিশনারেট অঞ্চলে আগামীদিনে অন্তত ৪০ টি নতুন থানা তৈরীর পরিকল্পনা রয়েছে বলে রবিবার সাংবাদিকদের বলেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা ।

উত্তর ২৪ পরগনার নৈহাটি থানার অন্তর্গত গরিফা পুলিশ ফাঁড়ির মধ্যে একটি মহিলা ব্যারাকের উদ্বোধন করলেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নগরপাল মনোজ কুমার ভার্মা । এই মহিলা পুলিশ ব্যারাকে সাত থেকে আটজন মহিলা পুলিশ কর্মী থাকতে পারবেন । আগে এই ব্যারাকটি ছিল খুবই ভগ্নদশায় পড়ে ছিল, সেটিকেই নতুন করে তৈরী করা হল ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে ।

এছাড়াও ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত অন্তত ৪০ টি নতুন থানা তৈরির পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে বলে জানান ব্যারাকপুরের নগরপাল মনোজ ভার্মা । তিনি জানান, “ইতিমধ্যেই এই ব্যারাকপুর পুলিশ কমিশনারেটে ৫টি নতুন থানার প্রস্তাব গৃহীত হয়ে গিয়েছে । আরো বেশকিছু নতুন থানা তৈরির পরিকল্পনা রয়েছে কল্যাণী এক্সপ্রেসওয়ে সংলগ্ন এলাকায় । আইন শৃঙ্খলার দিক দিয়ে এই ব্যারাকপুর পুলিশ কমিশনারেট এলাকায় মানুষ যাতে আরও ভালো ও উন্নত পরিষেবা পুলিশের কাছ থেকে পেতে পারে, সেই কারণেই ব্যারাকপুর পুলিশ কমিশনারেটকে ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে । চলতি বছরে অন্তত আরো ৫ টি থানা ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অন্তর্ভুক্ত করা হবে ।” এই অনুষ্ঠানে পুলিশ কমিশনার মনোজ ভার্মা ছাড়াও উপস্থিত ছিলেন যুগ্ম পুলিশ কমিশনার অজয় ঠাকুর সহ নৈহাটি ও গড়িফা পুলিশ ফাঁড়ির অন্যান্য পুলিশ আধিকারিকরা ।