স্টাফ রিপোর্টার, কলকাতা: একটা গা ছম ছমে পরিবেশ।  সোহিনীকে তাড়া করে বেড়াচ্ছে একটি বাচ্চা মেয়ে।  সে চায় সোহিনী ওরফে নন্দিনীকে বন্ধু বানাতে।  তাঁর রহস্যময় চোখ সারাক্ষণ চেয়ে থাকে সোহিনীর দিকে।  তাঁর নাম ইদা।  বিরসা দাসগুপ্তের মেয়ে।  ৮ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে বিরসা দাশগুপ্ত পরিচালিত ছবি ‘সব ভুতুড়ে’।  বুধবার মুক্তি পেল এই ছবির ট্রেলার।  ট্রেলার দেখেই বোঝা যাচ্ছে পুরো ছবিটায় ভুত আর রহস্যে ভরা থাকবে।

ভূতের গল্প নিয়ে আগেও ছবি বানিয়েছিলেন পরিচালক বিরসা দাশগুপ্ত।  ছবির নাম ছিল ‘গল্প হলেও সত্যি’।  তবে সেটা রিমেক ছিল।  আবারও সেই ভূত নিয়েই ছবি বানাচ্ছেন তিনি।  ছবির নাম ‘সব ভুতুড়ে’।  ছবিতে অভিনয় করছেন আবির, সোহিনী।  এছাড়াও রয়েছে একজন নতুন খুদে সদস্যা। বিরসা দাশগুপ্তের মেয়ে ইদা।

ছবিটির গল্প লিখছেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের মিডিয়া সায়েন্স-এর অধ্যাপক কল্লোল লাহিড়ী।  গল্পের মূল চরিত্র অনিকেত(আবির) এবং নন্দিনী(সোহিনী)কে নিয়ে।  অনিকেত ভূতে বিশ্বাসী নয়, সে গ্রামের স্কুলের প্রধান শিক্ষক।  কিন্তু তার স্কুলেই এমন সব ভুতুড়ে ঘটনা ঘটে যে তাঁকেই সেগুলো সামলাতে হয়।  ঠিক গোয়েন্দা নয় তবে ফেলুদার ছোঁয়া থাকবে এই চরিত্রে।

অন্যদিকে, সেই গ্রামে আসে নন্দিনী।  সে হাসে না, এক দৃষ্টে তাকিয়ে থাকে।  কম কথা বলা এক অদ্ভুত চরিত্রে দেখা যাবে সোহিনীকে।  তবে সে ভূতেদের উপস্থিতি টের পায়, কিন্তু ভূত দেখতে পায়না।  আবার এই ছবিতে প্রথমবার দেখা যাবে বিরসা কন্যা ইদা কে।  ছ’বছরের মিনির চরিত্রে অভিনয় করবে ইদা।  পাশাপাশি বিরসার বড় মেয়ে মেখলাও রয়েছে ছবিতে, তবে ছবির পর্দায় নয়, বাবার সঙ্গে পরিচালনায় সাহায্য করবে সে।
বিরসা দাশগুপ্ত বলেন, ‘আমার ফুল টিমকে নিয়ে কাজে নামছি।  ৮ থেকে ৮০ সকলের খুব ভালো লাগবে ছবিটি।  সাফল্য পাব আশা করছি।  কলকাতা আর বোলপুরকেই লোকেশন হিসেবে বাছা হয়েছে।  ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে ছবির শ্যুটিং।  বিরসা দাশগুপ্তের ‘ভূতুড়ে কাণ্ড’ দেখতে হলে অপেক্ষা করতে হবে আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত।