নয়াদিল্লি: ফের বিপত্তি দিল্লিতে। অরবিন্দ কেজরিওয়ালের শপথগ্রহণের কয়েক ঘণ্টা আগে বিধ্বংসী আগুনে পুড়ল দিল্লির বাঙালি বস্তি। গোগ্রাসী আগুনে রোহিণীর বাঙালি বস্তির বহু ঝুপড়ি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। ঘটনাস্থলে দমকলের ১৩টি ইঞ্জিন গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কে রাতের ঘুম ছুটেছে ঐ বস্তির বাসিন্দাদের।

এদিকে রবিবার সকাল ১০টায় অরবিন্দ কেজরিওয়াল সহ তাঁর মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন। তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী পদে বসছেন তিনি।

দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধে ৭’টা নাগাদ রোহিণীর ঐ বস্তিতে আগুন লাগে। ঘটনাস্থলে দমকলের ১৩টি ইঞ্জিন গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর মেলেনি।

তবে, বিধ্বংসী এই অগ্নিকাণ্ডের কারণ এখনও জানা যায়নি। আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও রাত পর্যন্ত কোনও প্রাণহানির খবর নেই। দমকলের এক আধিকারিক জানান, আগুন সম্পূর্ণ নেভার পরেই অগ্নিকাণ্ডের কারণ খুঁজে বের করা হবে।

এদিকে, শনিবার সকালে রাজধানী শহরে আরও একটি অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ১৪ জন জখম হয়েছেন বলে জানা গিয়েছে। এদিন সন্ধ্যাবেলায় দিল্লির ‘দ্য পার্ক’ হোটেলের বেসমেন্টে আগুন লাগে। এই ঘটনায় ১৪ জনকে গঙ্গারাম হাসপাতালে ভরতি করা হয়েছে। জানা গিয়েছে, তাঁদের মধ্যে অনেকেই ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন। শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়। ফলে প্রাথমিক চিকিত্‍‌সার পর তিন জন ছাড়া বাকিদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

সপ্তম পর্বের দশভূজা লুভা নাহিদ চৌধুরী।