স্টাফ রিপোর্টার(বাঁকুড়া): অজ্ঞাত পরিচয় এক শিশু সন্তানের মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ালো বাঁকুড়ার ইন্দাসের গোপালনগর গ্রামে। মঙ্গলবার ঐ গ্রামের পুকুর পাড়ে এক শিশুর মৃতদেহ পড়ে থাকতে দেখেন গ্রামবাসীরা । তারাই ইন্দাস থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায়।

গ্রামবাসী প্রভাত বাগদী, মমতা রায় বলেন, এক মহিলা প্রথমে রথ তলা দীঘির পাড়ে মৃত শিশুটিকে পড়ে থাকতে দেখে। পরে পুরো গ্রাম সেখানে হাজির হয়। ঐ শিশুটির নাম পরিচয় তারা জানেন না বলেই জানা গিয়েছে। ইন্দাস থানার পুলিশ ঘটনার তদন্তের পাশাপাশি মৃতদেহটি ময়নাতদন্তের জন্য বিষ্ণুপুর জেলা হাসপাতালে পাঠিয়েছে।

ঠিক কীভাবে ওই ছোট্ট শিশুর মৃতদেহ পুকুর পাড়ে এল তা নিয়ে ছড়িয়েছে নানান জল্পনা। কিন্তু দোষী বা দোষীদের শাস্তি হওয়া উচিৎ বলে মনে করছেন স্থানীয় মানুষরা।

অন্যদিকে, পুরুলিয়া জেলাতেও ঘটেছে একই ঘটনা। সেখানেও রাস্তার ধারে ঝোপের মধ্যে থেকে এক সদ্যোজাত শিশুকন্যাকে উদ্ধার করা হয়েছে। আশার কথা, জীবিত অবস্থায় উদ্ধার করা হয় এই কন্যা সন্তানকে। পুরুলিয়া জেলার বটতলা এলাকায় এই ঘটনা ঘটেছে।

শিশুটিকে ওইভাবে দেখার পরই খবর দেওয়া হয় রঘুনাথপুর থানায়। পুলিশ এসে শিশুটিকে উদ্ধার করে । এরপর শিশুকন্যাটিকে চিকিৎসার জন্য রঘুনাথপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। কিন্তু ঠিক কে বা কারা ওই শিশুকে সেখানে রেখে গেছে সে সম্পর্কে কিছু জানা যায়নি।