মুম্বই- শুরু হয়ে গিয়েছে টেলিভিশনের অন্যতম প্রতীক্ষীত রিয়্যালিটি শো বিগবস। আর এই শোয়ের সঙ্গে প্রত্যেক বারই জড়িয়ে পড়েনানা রকমের বিতর্ক। এবারও ব্যতিক্রম নয়। গত বছরের মতোই এবারও এই শো-কে অশালীন বলে দাবি করলেন নেটিজেনরা। জাতীয় টেলিভিশনে এমন শো শালীনতার মাত্রা ছাড়াচ্ছে বলে দাবি তাঁদের।

বিগবস ১৩-র বিজেতা ছিলেন সিদ্ধার্থ শুক্ল। এবারও তিনি বিশেষ অংশগ্রহণকারী হিসেবে রয়েছেন বিগবসের ঘরে। প্রত্যেকবারের মতোই বিগবসের ঘরে এবারেও রয়েছে বেশ কিছু টাস্ক। সম্প্রতি হওয়া একটি এপিসোডে মহিলা প্রতিযোগীদের বলা হয় সিদ্ধার্থ শুক্লর মন জয় করতে।

যিনি মন জয় করতে পারবেন তিনি বিশেষ সুবিধা অর্থাৎ ইমিউনিটি পাবেন। যার ফলে শো থেকে এই সপ্তাহে কেউ তাঁকে এলিমিনেট করতে পারবেন না।

আর তাই সিদ্ধার্থের মন জয় করতে মরিয়া হয়ে ওঠেন মহিলা প্রতিযোগীরা। শরীরী আবেদনে মুগ্ধ করতে থাকেন জসমিন ভসিন, নিক্কি তাম্বোলি, পবিত্রা পুনিয়া ও রুবিনা দিলায়েক। মধ্যমণি সিদ্ধার্থকে ঘিরে নানা রকম ভাবে মুগ্ধ করার চেষ্টায় মাতেন মহিলারা। এতেই তৈরি হয়েছে বিতর্ক।

নেটিজেনরা এই অংশের বিরুদ্ধে দাবি করেছেন, বিনোদনের নামে অশ্লীল ও সস্তা জিনিস তুলে ধরা হচ্ছে বিগবসে। শালীনতার মাত্রা ছাড়িয়ে যাচ্ছে যা জাতীয় টেলিভিশনে মেনে নেওয়া যায় না। তাই শো বন্ধের ডাক দিয়েছেন নেটিজেনরা। তবে সলমন খানের এই শোয়ের পক্ষ থেকে এখনও কিছু সদুত্তর মেলেনি এই ঘটনায়।

দেশে এবং বিদেশের একাধিক সংবাদমাধ্যমে টানা দু'দশক ধরে কাজ করেছেন । বাংলাদেশ থেকে মুখোমুখি নবনীতা চৌধুরী I