নয়াদিল্লি: মোবাইল চিনা মোবাইল কোম্পানি জিওনি গ্রাহকদের কথা ভেবে ভারতের বাজারে নিয়ে এল অল্প দামের মধ্যে নয়া ফোন। ভারতের বাজারে অল্প দামের মধ্যে আনার জন্য ইতিমধ্যে একাধিক পদক্ষেপ নিয়েছে এই সংস্থা। এর আগেও তারা ভারতের বাজারে ফোন নিয়ে এসেছে। তবে এবারে তারা গ্রাহকদের কথা ভেবে নিয়ে এসেছে এই নয়া ফোন। এর ফলে মনে করা হচ্ছে সুবিধা হবে সাধারণের।

এই ফোনের দাম রাখা হয়েছে ৫৪৯৯ টাকা। এই ফোনে রয়েছে ২ জিবি ৩২ জিবি স্টোরেজ। জানা গিয়েছে তিনটে আলাদা রঙ এ পাওয়া যাবে। জানা গিয়েছে তারা আগামী দিনের জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহন করেছে। সংস্থার তরফে জানা গিয়েছে দেড় থেকে ২ লক্ষ ফোন রিটেলারের থেকে পাওয়া যাবে। এছাড়া এই ফোনে রয়েছে ৫.৪ ইঞ্চি ডিসপ্লে। এছাড়া এই ফোনে রয়েছে octa core processor। যদিও ইতিমধ্যে এই ফোন গুগল প্লে কনসোলে দেখা গিয়ছিল। এতে মেমরি কার্ডের সাহায্যে মেমরি বাড়ানোর সুবিধা থাকবে।

এই ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া এতে রয়েছে এল ই ডি ফ্ল্যাশ। এছাড়া এই ফোনে রয়েছে ৩০০০ এম এ এইচ ব্যাটারি। সঙ্গে রয়েছে ১০ ওয়াট চার্জের সুবিধাও। সঙ্গে রয়েছে ইউএসবি পোর্টের সুবিধাও। এছাড়া এই ফোনে রয়েছে android 10 এর সুবিধাও। তবে মনে করা হচ্ছে এই ফোন নিয়ে আসাতে সুবিধা হবে সাধারণের। অল্প দামের মধ্যে আনাতে একাধিক মানুষজন এই ফোন কিনতে পারবেন বলেও জানা গিয়েছে।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।