মুম্বই- অভিনেত্রী নেহা ধুপিয়াকে আজকাল শুধু চ্যাট শোয়ের সঞ্চালনা করতেই দেখা যায়। এক কালে বলিউডের বিভিন্ন ছবিতে অভিনয় করলেও এখন তাঁর হাতে কোনও ছবিই নেই। আর মা হওয়ার পর থেকেই নাকি তাঁর কাছে কোনও ছবির প্রস্তাব আর আসছে না। সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে জানান নেহা ধুপিয়া।

নেহা জানান, মা হওয়ার পরে তাঁর কাছে কোনও কাজ আসছে না। এমনকী ওজন বাড়ায়, বডিশেমিং-এরও শিকার হয়েছেন তিনি। নেহার কথায়, প্রথমত বসে থেকে কাজের জন্য কেউ অপেক্ষা করতে পারে না। আমাদের প্রত্যেকেরই ভিন্ন প্ল্যাটফর্ম রয়েছে। দ্বিতীয়ত, মা হওয়ার পরে মানুষের একটা ধারণা তৈরি হয়। মা হওয়ার আগে আমি শেষ তুমহারি সুল্লু ছবিতে অভিনয় করেছিলাম। সেই ছবির জন্য অ্যাওয়ার্ডও পেয়েছি। কিন্তু তা সত্ত্বেও আমি ছবির তেমন কোনও প্রস্তাবই পাচ্ছি না। আপাতত একটি ওয়েব শোয়ের জন্য কথাবার্তা চলছে। তো সেটা দেখা যাক কী হয়।

২০১৮-য় নেহা ও অঙ্গদ বেদী এক শিশুকন্যার জন্ম দেন। নাম রাখেন মেহের। এই বছর অমৃতসরের স্বর্ণমন্দিরে মেহেরের ১ বছরের জন্মদিন পালন করেন নেহা ও অঙ্গদ।

নেহা আরও বলেন, আমি অন্তঃসত্ত্বা হওয়ার পরে কোনও নিরাপত্তাহীনতা ছিল না। সন্তান জন্ম দেওয়ার পরে চেহারা নিয়ে নানা কথা শুনেছি। আমি বলছি না ওজন কমানোর দরকার আছে। কোন টা ঠিক, সে ব্যাপারে প্রত্যেকের নিজস্ব ধারণা রয়েছে। কিন্তু মানসিক ভাবে যেটা হয় ঠিক না। আমার মনে আছে এক মহিলা সাংবাদিক আমার ওজন বেড়ে যাওয়া নিয়ে ট্রোল করেছিলেন। আমিও তার জবাব দিয়েছিলাম। একজন নতুন মা-কে তার ওজন নিয়ে এই ধরনের কথা বলা ঠিক নয়।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ