কলকাতাঃ union public service commission(upsc) অনলাইনে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জানানো হয়েছে national defence academy naval academy examination এর জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদনের জন্য জানানো হয়েছে।

জানা গিয়েছে এই পরীক্ষা হবে আগামী ১৮ এপ্রিল। প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানানো হয়েছে। আবেদনের শেষ তারিখ ১৯.১.২০২১। ন্যাশানাল ডিফেন্স অ্যাকাডেমি , ন্যাভাল অ্যাকাডেমি পরীক্ষার ক্ষেত্রে জানানো হয়েছে শূন্য পদ রয়েছে ৪০০ টি। যার মধ্যে nda তে রয়েছে ৩৭০ টি শূন্য পদ।

অন্যদিকে ন্যাভাল অ্যাকাডেমি তে রয়েছে ৩০ টি শূন্য পদ। জানানো হয়েছে army wing of national defence academy র জন্য জানানো হয়েছে প্রার্থীদের ১২ পাস করতে হবে। অন্যদিকে জানানো হয়েছে air force, naval wing এর জন্য প্রার্থীদের ১০+২ ফিজিক্স, কেমিস্ট্রি এবং অঙ্ক নিয়ে পাশ করতে হবে।

এছাড়া জানা গিয়েছে যারা ১০+২ এর পরীক্ষা দিয়েছেন তারাও আবেদন করতে পারবেন। এও জানানো হয়েছে কেবল অবিবাহিত পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন। জানা গিয়েছে আগামী ১৮ এপ্রিল পরীক্ষা হবে। তবে বিস্তারিত তথ্য পরে জানানো হবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানার জন্য প্রার্থীদের https://upsconline.nic.ইন -এই ওয়েবসাইটে চোখ রাখতে হবে। এছাড়া জানানো হয়েছে প্রার্থীদের অনলাইনে অফিসিয়াল ওয়েবসাইট মারফত আবেদন করতে হবে।

প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানানো হয়েছে। এছাড়া নিয়োগের বিজ্ঞপ্তি সংক্রান্ত বিস্তারিত জানার জন্য প্রার্থীদের ওয়েবসাইট দেখতে হবে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।