পরিবেশের সুরক্ষার্থে প্লাস্টিকের ব্যবহার কমানোর ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর সেই আর্জিকেই অক্ষরে অক্ষরে পালন করার উদ্যোগ নিয়েছে বরুণ ধাওয়ান ও সারা আলি খান অভিনীত ছবি ‘কুলি নাম্বআর ওয়ান’। তাই ছবির গোটা টিমের প্রশংসায় পঞ্চমুখ মোদী।

বরুণ ধাওয়ান ‘কুলি নাম্বার ওয়ান’ ছবির সেট থেকে একটি ছবি শেয়ার করেন। ছবিতে প্রত্যেকের হাতে স্টিলের বোতল। বরুণ ধাওয়ান ক্যাপশনে লেখেন, “এই মুহূর্তে দেশকে প্লাস্টিক-মুক্ত করা প্রয়োজন। প্রধানমন্ত্রীর উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আর আমরা সবাই এটা করতে পারি এই পরিবর্তন আনার জন্য। ‘কুলি নাম্বার ওয়ান’ ছবির সেটে এখন শুধুই স্টিলের বোতল ব্যবহার করা হবে। ”

এই পোস্টে মোদীকে ট্যাগও করেন বরুণ ধাওয়ান। কিছুক্ষণের মধ্যেই বরুণের সেই টুইটটি শেয়ার করেন খোদ প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী সেই টুইটটি শেয়ার করে লেখেন, “‘কুলি নাম্বার ওয়ান’ টিমের অসাধারণ উদ্যোগ!! চলচ্চিত্র জগৎ দেশকে প্লাস্টিক মুক্ত করতে চায় দেখে ভাল লাগছে।”

মোদীর এই টুইটটিও ফের বরুণ শেয়ার করেন। সঙ্গে হাতজোড় করা নমস্কার ও ভারতের পতাকার ইমোজি ব্যবহার করেন। ‘কুলি নাম্বার ওয়ানের’ এই উদ্যোগকে নেটিজেনরাও প্রশংসা করেছেন।

প্রসঙ্গত, এবছর স্বাধীনতা দিবসের দিন নরেন্দ্র মোদী দেশকে প্লাস্টিক মুক্ত করার বার্তা দেন। ২০২০-র ১ মে মুক্তি পাবে সারা ও বরুণ অভিনীত ছবি ‘কুলি নাম্বার ওয়ান’।