নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোমবার শহীদ দিবস উপলক্ষে ভগৎ সিং, সুকদেব এবং রাজগুরু কে শ্রদ্ধা জানালেন । তাদের আত্মত্যাগের কথা চিরকাল দেশের মানুষ মনে রাখবেন বলে উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী হিন্দিতে ট্যুইট করে জানিয়েছেন, “শহীদ দিবসে ভারত মাতার মহান তিন সন্তান বীর ভগৎ সিং সুকদেব রাজগুরুর প্রতি শ্রদ্ধার্ঘ্য জানাই। দেশের জন্য তাদের আত্মত্যাগ চিরকাল দেশবাসীর মনে রাখবে। জয় হিন্দ।”

এই তিন স্বাধীনতা সংগ্রামীদের শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বক্তব্য, আমাদের আত্মত্যাগ চিরকাল দেশকে অনুপ্রাণিত করবে।

অমিত শাহ বলেছেন,”শহীদ সুকদেব ভগৎ সিং এবং রাজগুরু শুধুমাত্র দেশের স্বাধীনতার জন্য লড়েননি, তারা আজও বেঁচে আছেন দেশের মানুষের হৃদয়ে তাদের আত্মত্যাগের মাধ্যমে। এই তিন দেশপ্রেমিক স্বাধীনতা আন্দোলনের অমর প্রতীক, যারা আমাদের অনুপ্রাণিত করবে দেশসেবা এবং একতার জন্য।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীও এদিন টুইট করে তিন শহীদকে শ্রদ্ধা জানান। অন্যদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এই তিন শহীদকে শ্রদ্ধা জানিয়েছেন। প্রতিবছর এই তিন শহীদদের শ্রদ্ধা জানাতে ২৩ মার্চ শহীদ দিবস পালন করা হয়। এই তিন বিপ্লবীকে ১৯৩১ সালে ব্রিটিশ সরকার ফাঁসি দিয়েছিল।