নয়াদিল্লি- দিল্লিতে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে অবশেষে টুইট করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বুধবার দুপুরে পর পর দুটি টুইট করেন মোদী প্রথম টুইটে তিনি লেখেন, দিল্লির বিভিন্ন এলাকায় যা ঘটছে তার বিশদের খবর রয়েছে। পুলিশ ও অন্যান্য এজেন্সি শান্তি বজায় রাখার জন্য ঘটনাস্থলে কাজ করছেন।

এর পরের টুইটটিতে নরেন্দ্র মোদী বলেন, শান্তি ও সম্প্রীতি বজায় রাখাই আমাদের মূল লক্ষ্য। আমি দিল্লির ভাইবোনেদের শান্তি ও ভ্রাতৃত্ববোঝ বজায় রাখার আবেদন করছি। শীঘ্রই শান্তি ও স্বাভাবিক অবস্থা ফিরে আসা খুব জরুরি।

প্রসঙ্গত, দিল্লির হিংসায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২০ জনের। আহত ১৮৯ জন। এই পরিস্থিতির জন্য দিল্লির সভানেত্রী সনিয়া গান্ধী কেন্দ্র ও স্বরাষ্ট্রমন্ত্রককে দায়ী করছেন। বুধববার সাংবাদিক বৈঠকে তিনি ঘটনার নিন্দা করে অমিত শাহের পদত্যাগ দাবি করেছেন।

সনিয়া বলেছেন, ই হিংসার পিছনে আগে থেকেই ষড়যন্ত্র রয়েছে। দিল্লির নির্বাচনের সময়েও এই ঘটনা ঘটেছে। বিজেপি নেতারা হিংসা ও আতঙ্ক ছড়ায় এমন মন্তব্য করেই চলেছেন। কেন্দ্রীয় সরকার ও স্বরাষ্ট্রমন্ত্রী দিল্লির এই অবস্থার জন্য দায়ী। স্বরাষ্ট্রমন্ত্রীর এই মুহূর্তেই পদত্যাগ করা উচিত।

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকেও কটাক্ষ করে তিনি বলেন, কোথায় দিল্লির মুখ্যমন্ত্রী! সনিয়া জানিয়েছেন, তাঁদের দল প্রতিটি এলাকায় শান্তি বজায় রাখার আবেদন করছে।