স্টাফ রিপোর্টার, বারাকপুর: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বারাকপুর পুলিশ কমিশনারেটর মহিলা পুলিশ কর্মীদের জন্য নতুন ন্যাপকিন ভেন্ডিং মেশিনের উদ্বোধন করলেন উত্তর ২৪ পরগনার বারাকপুরের পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী। বারাকপুর পুলিশ লাইনে মহিলা পুলিশ কর্মীদের জন্য গুরুত্বপূর্ণ জরুরী পরিষেবা হিসেবে এই ভেন্ডিং মেশিন বসানো হয়েছে।

পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী সাংবাদিকদের বলেন, এই ভেন্ডিং মেশিন শুধু মাত্র মহিলা পুলিশ কর্মীরাই ব্যবহার করতে পারবে এমনটা নয়, বারাকপুর পুলিশ কমিশনারেটর দপ্তরে বিভিন্ন কাজ নিয়ে আসা মহিলারাও এই ভেন্ডিং মেশিন ব্যবহার করার সুযোগ পাবেন। বারাকপুর পুলিশ কমিশনারেট এলাকায় বর্তমানে মহিলা পুলিশ কর্মীদের সংখ্যা বাড়ানো হয়েছে।

মহিলা পুলিশ কর্মীদের জরুরি পরিষেবা দিতেই আন্তর্জাতিক নারী দিবসের দিন বারাকপুর পুলিশ কমিশনারেট এলাকায় এই পরিষেবার শুভ সূচনা করলেন বারাকপুরের নগর পাল সুনীল কুমার চৌধুরী। মহিলা পুলিশ কর্মীদের জন্য নতুন এই পরিষেবা চালু হওয়ায় ভীষন খুশি এই পুলিশ কমিশনারেটে কর্মরত মহিলা পুলিশ কর্মীরা।

আন্তর্জতিক নারীদিবস উপলক্ষে বারাকপুর পুলিশ কমিশনারেট কর্তৃপক্ষ বারাকপুর সুকান্ত সদনে এক আলোচনা সভার আয়োজন করেছিল । এই আলোচনা সভায় পুলিশের উচ্চ পদস্থ পুলিশ কর্মীরা ছাড়াও উপস্থিত ছিলেন, সমাজের বিভিন্ন স্তরের নাগরিকরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগীত শিল্পী সৌমিত্র রায়। আন্তর্জাতিক নারী দিবসে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেন। মুখ্যমন্ত্রীর কন্যাশ্রী বা রূপশ্রী প্রকল্প যে ভাবে বিশ্বের দরবারে সুনাম অর্জন করেছে তার উল্লেখ করেন সৌমিত্র বাবু।